৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: রাজ্যে লোকসভা ভোটে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে যখন ক্ষোভ বাড়ছে, ঠিক তখনই দলের নেতাদের উর্দি পরিয়ে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠল বিজেপি বিরুদ্ধে। ছবি-সহ টুইট করে খোদ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন তৃণমূলের সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল কমিউনিকেশনের সেলের যৌথ আহ্বায়ক দীপ্তাংশু চৌধুরী।

[আরও পড়ুন:‘বিজেপির কাজে আমরা লজ্জিত, ক্ষমাপ্রার্থী’, বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে তীব্র শ্লেষ মমতার]

রাজ্যে সাত দফায় লোকসভা ভোট এখনও পর্যন্ত মোটের উপর শান্তিপূর্ণই বলা চলে। আগামী রবিবার শেষ দফায় ভোটগ্রহণ কলকাতা ও দুই ২৪ পরগনায়। কিন্তু গত ছ দফায় ভোটেই কেন্দ্রীয় বাহিনী ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। কোথাও ভোটারদের সঙ্গে দুর্ব্যবহার, তো কোথাও আবার প্রভাবিত করার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনী জওয়ানদের বিরুদ্ধে। এমনকী, হাওড়ায় ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর হাতে মার খেয়েছেন তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। এই যখন পরিস্থিতি, তখন ভোটের দিনে মেদিনীপুরে বিজেপি রাজ্য সভাপতি ও প্রার্থী দিলীপ ঘোষের সঙ্গে সর্বক্ষণ উর্দি পরে ঘুরতে দেখা গিয়েছে একজনকে। ওই ব্যক্তির পরিচয় কী? তিনি কী আদৌও কেন্দ্রীয় বাহিনী জওয়ান? প্রশ্ন তুলেছেন তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল কমিউনিকেশন সেলের যৌথ আহ্বায়ক দীপ্তাংশু চৌধুরী।

মঙ্গলবার দিলীপ ঘোষের সঙ্গে উর্দিধারী ওই ব্যক্তি দুটি ছবি টুইট করেন তৃণমূল নেতা দীপ্তাংশু চৌধুরী। বিজেপি রাজ্য সভাপতির উদ্দেশ্যে  তিনি লিখেছেন, ‘আপনার সঙ্গে যিনি সিআরপিএফের উর্দি পরে বসে আছেন, তিনি কি বিজেপির সমর্থক? ওঁনার নাম বিবেক সোনকার নয় তো? তাহলে কি ভোটারদের ভয় দেখাতে দলের সমর্থকদের কেন্দ্রীয় বাহিনীর উর্দি পরিয়ে ব্যবহার করছে বিজেপি? এটাই কি ওদের নতুন রণকৌশল?’ বিজেপি বা দিলীপ ঘোষের তরফের অবশ্য এনিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং