BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Kolkata Civic Polls 2021: ‘লোকে তো বলে আমিও বিজেপি ছাড়ছি’, কেন এমন বললেন দিলীপ ঘোষ?

Published by: Tiyasha Sarkar |    Posted: November 28, 2021 2:05 pm|    Updated: November 28, 2021 5:41 pm

BJP MP Dilip Ghosh speaks up over Kolkata Civic Polls | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু জটিলতার মাঝেই কলকাতা পুরসভার ভোটের দিন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)। ১৯ ডিসেম্বর ভোট। ইতিমধ্যেই তৃণমূল পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা ঘোষণা করেছে। বামেরা আংশিক তালিকা ঘোষণা করেছে। কিন্তু এখনও বিজেপি প্রার্থীদের নাম প্রকাশ করেনি। যা নিয়ে কানাঘুষো শুরু হয়েছে। রাজনৈতিকমহলের একাংশের দাবি, ১৪৪ টি ওয়ার্ডের জন্য প্রার্থীই খুঁজে পাচ্ছে না বিজেপি! এই নিয়ে এবার মুখ খুললেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। সাফ জানালেন, প্রার্থী নির্ধারণ মুখের কথা নয়। মুখ খুললেন তাঁর দলবদলের জল্পনা নিয়েও।

অন্যান্যদিনের মতোই রবিবার সকালে ইকো পার্কে প্রাতঃভ্রমণে গিয়েছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সেখানে কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে মুখ খোলেন তিনি। স্পষ্ট জানান, “বিজেপি একটা সর্বভারতীয় দল। তাই প্রার্থী তালিকা তৈরির ক্ষেত্রে একাধিক নীতি মাথায় রাখতে হয়। সেইভাবেই তালিকা তৈরি হয়েছে।” বিধানসভা নির্বাচনে প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ তৈরি হয়েছিল দলের পুরনো কর্মীদের মধ্যে। রবিবার দিলীপ ঘোষ জানালেন, পুরভোটের ক্ষেত্রে পুরনো কর্মীদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: নদিয়ায় মর্মান্তিক দুর্ঘটনা, পাথরবোঝাই লরিতে শববাহী গাড়ির ধাক্কায় ১৭ জনের মৃত্যু]

শনিবার বিজেপির প্রার্থীতালিকা চূড়ান্ত করার বৈঠকে অনুপস্থিত ছিলেন সাংসদ অর্জুন সিং। যার ফলে কানাঘুষো শুরু হয়েছে যে এবার হয়তো দল ছাড়বেন তিনি। তাছাড়া প্রার্থী ঘোষণা না হওয়ায় দলের মধ্যে টানাপোড়েন শুরু হয়েছে। যা উসকে দিচ্ছে বহু কর্মীর দলবদলের জল্পনা। তবে এসবকে গুরুত্ব দিতে নারাজ মেদিনীপুরের সাংসদ। তিনি বলেন, “অনেক কিছু নিয়েই জল্পনা হয়। এ্মনও রটেছে যে আমি বিজেপি ছাড়ছি।” কিন্তু তার মানে এটা সত্যি, তা নয়।

পাশাপাশি এদিন তৃণমূলকেও কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলের অন্দরের ক্ষোভ নিয়ে তিনি বলেন, “প্রার্থী না হতে পেরে কেউ কেউ পদত্যাগ করেন। আসলে ওদের দল বলে কিছু নেই। ভয় দেখিয়ে সব কিছু করা হচ্ছে। ত্রিপুরা ও গোয়াকে টোপ হিসেবে ব্যবহার করা হচ্ছে।” সব মিলিয়ে এদিনও বিজেপি সাংসদের নিশানায় শাসকদল।

[আরও পড়ুন: রানিগঞ্জের ফ্লাই অ্যাশ কারখানায় ছাই চাপা পড়ে ৩ শ্রমিকের মৃত্যু, প্রায় ২০ ঘন্টা পর উদ্ধার দেহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে