৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মুখ্যমন্ত্রী নিজেই লকডাউন মানেন না’, কটাক্ষ দিলীপ ঘোষের

Published by: Sayani Sen |    Posted: July 9, 2020 10:50 am|    Updated: July 9, 2020 11:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক পর্বের শুরু থেকে রাজ্যে ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভাইরাসের বাড়বাড়ন্তে কপালে চিন্তার ভাঁজ চওড়া হচ্ছে প্রায় সকলের। এই পরিস্থিতিতে আজ, বৃহস্পতিবার থেকে বেশ কয়েকটি জায়গায় ফের কড়া লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কিন্তু এই সিদ্ধান্তকে কটাক্ষ করতে ছাড়লেন না বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজনৈতিক কারণে লকডাউন করেছেন বলেই দাবি মেদিনীপুরের সাংসদের।

মার্চ মাসে লকডাউনের সময় করোনা সচেতনতা বাড়াতে রাস্তায় নেমেছেন মুখ্যমন্ত্রী। কখনও দুস্থদের হাতে পৌঁছে দিয়েছেন ত্রাণ। আবার কখনও বাজারে দাঁড়িয়ে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। কখনও বা হাল হকিকত সরেজমিনে খতিয়ে দেখতে দৌড়ে গিয়েছেন হাসপাতালে। তা নিয়ে যদিও বিজেপির ক্ষোভের অন্ত নেই। মুখ্যমন্ত্রী লকডাউন অমান্য করছেন বলেই অভিযোগ তুলেছেন তাঁরা। ফের কনটেনমেন্ট জোনে লকডাউন শুরুর ঠিক আগে বৃহস্পতিবার সকালে সেই অভিযোগের অস্ত্রেই মমতাকে বিঁধলেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “প্রথম থেকে লকডাউন মানেননি মুখ্যমন্ত্রী নিজেই। তাঁর দেখাদেখি দলের অন্যান্যরাও মানেননি। তাই পশ্চিমবঙ্গে সঠিকভাবে লকডাউন কখনও হয়নি। সাধারণ মানুষের সুরক্ষায় লকডাউন প্রয়োজন। লকডাউনের সমস্ত নিয়ম মানাও দরকার।”

[আরও পড়ুন: বাড়ি থেকে উধাও করোনা আক্রান্ত যুবক, পরিজন ও প্রতিবেশীদের সংঘর্ষে রণক্ষেত্র চিৎপুর]

দিলীপ ঘোষের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক কারণেই ফের কয়েকটি জায়গায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, “বিশেষজ্ঞদের সঙ্গে কথাবার্তা বলে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব যা ঠিক করেছিলেন তা এক মুহূর্তে পালটে দিলেন মুখ্যমন্ত্রী। তাহলে আর লকডাউনের মানে কী? আমার মনে হয় রাজনৈতিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী। যার কোনও প্রয়োজনীয়তা নেই।” 

এর আগে বুধবারও মুখ্যমন্ত্রীকে দুর্নীতি প্রসঙ্গে খোঁচা দেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তৃণমূলের প্রায় সকলেই দুর্নীতিগ্রস্ত বলেও অভিযোগ করেন তিনি। সেই আক্রমণের পরই আবারও বিস্ফোরক দিলীপ ঘোষ। এবার সরাসরি মুখ্যমন্ত্রী লকডাউন মানেন না বলে অভিযোগ করে বসলেন বিজেপি রাজ্য সভাপতি। যদিও পালটা শাসকদলের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

[আরও পড়ুন: ডেঙ্গুতে মৃত্যু করোনা আক্রান্ত রোগীর, জোড়া সংক্রমণের আতঙ্কে কাঁপছে বাংলা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement