BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘কিছু আলু সিদ্ধ হতে চায় না, সেগুলো ফিরে যাবে’, TMC থেকে BJP-তে আসা ‘বেসুরো’দের তোপ দিলীপের

Published by: Sayani Sen |    Posted: July 26, 2021 9:11 am|    Updated: July 26, 2021 11:32 am

BJP state president Dilip Ghosh again attacks some party leader । Sangbad Pratidin

ফাইল ছবি

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: তৃণমূল (TMC) থেকে গেরুয়া শিবিরে আসা বেসুরো নেতাদের উদ্দেশে ফের বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রবিবার এক দলীয় সভায় তিনি বলেন, “এক বস্তা আলু আছে। বেশিরভাগ আলু তরকারিতে মিশে যাবে। কিছু আলু সিদ্ধ হতে চায় না, সেগুলি ফিরে যাবে।” অর্থাৎ, তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা একাধিক নেতা বেসুরো। অনেকে দল ছেড়েছেন। কেউ কেউ আবার দলে থেকেই প্রকাশ্যে বিভিন্ন মন্তব্য করে দল বিরোধী কাজ করছেন। সেই সমস্ত নেতাদেরকেই সিদ্ধ না হওয়া আলুর সঙ্গে তুলনা করেছেন তিনি। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

এ প্রসঙ্গে তিনি আরও উদাহরণ দেন, অন্য রাজ্যে অনেক সাংসদ অন্য দল থেকে এসে বিজেপিতে (BJP) আছেন। দিলীপ ঘোষের এই ইঙ্গিতপূর্ণ মন্তব্যের নিশানায় সদ্য বিজেপি ছাড়া মুকুল রায় থেকে শুরু করে আরও অনেকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। ক’দিন আগে বিজেপিতে আসা তৃণমূল ত্যাগী নেতাদের গাছের ছালের সঙ্গে তুলনা করেছিলেন। বলেছিলেন, “বিজেপিতে অন্য গাছের ছাল লাগানো হয়েছিল। তা খুলে পড়ছে।” এদিকে, রবিবার ইকোপার্কে প্রাতভ্রমণের পর মুখ্যমন্ত্রীর দিল্লি সফর সংক্রান্ত প্রশ্নের জবাবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কটাক্ষ, “মোদি বিরোধী মুখ হয়ে প্রমোশন চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।”

[আরও পড়ুন: Students Credit Card: বাংলার বাইরেও জনপ্রিয় মমতার প্রকল্প, ঋণের আবেদন ১২,০০০ পড়ুয়ার]

বিজেপি বিরোধী জোট গঠনের চেষ্টাকে ‘পলিটিক্যাল টুরিজিম’ বলেও কটাক্ষ করলেন তিনি। দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “মুখ্যমন্ত্রী এমন সব পার্টিকে নিয়ে জোট গড়ার কথা ভাবছেন যাদের দেশের সর্বত্র ঘুরে পলিটিক্যাল টুরিজিম ছাড়া কিছু করার নেই।” তিনি আরও বলেন, “২০১৯ সালেও সকলের সঙ্গে বৈঠক করেছিলেন, জনসভা করেছিলেন ব্রিগেডে। তাতে ফল কী হয়েছে। তৃণমূল পার্টিতে খুনোখুনি শুরু হয়েছে। ২০২৪ এর ভোট লড়তে পারবেন কি না সন্দেহ আছে।” বিজেপি রাজ্য সভাপতির বক্তব্য, সংসদে খারাপ ব্যবহার করে, সাসপেন্ড হয়ে সংসদের কাজ স্থগিত করার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। সংসদে কাজ হলে পশ্চিমবঙ্গে হিংসার কথা উঠতে পারে। তাই ভয় পাচ্ছে তৃণমূল সরকার। রাজ্যে টিকাকরণে হয়রানির প্রসঙ্গ তুলেও রাজ্য সরকারকে কটাক্ষ করে বলেন, “অন্য রাজ্যগুলিতে মানুষকে ডেকে নিয়ে গিয়ে ভ্যাকসিন দিতে হচ্ছে। বাংলার মানুষ সচেতন, নিজেরাই ভ্যাকসিন নিতে যাচ্ছেন। কিন্তু সরকার ভ্যাকসিন দিতে পারছে না।”

[আরও পড়ুন: ‘অলিম্পিক কি রসিকতার জায়গা?’, প্রণতির ব্যর্থতায় ক্ষুব্ধ প্রাক্তন কোচ মিনারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×