BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাংলায় নয়া কর্মসূচি BJP-র, ‘শহিদ সম্মান যাত্রা’য় নিহত কর্মীদের বাড়ি যাবেন মন্ত্রীরা

Published by: Suparna Majumder |    Posted: August 5, 2021 8:23 pm|    Updated: August 5, 2021 8:23 pm

BJP to do Shahid Samman Yatra in Bengal | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ভোট (West Bengal Election) পরবর্তী হিংসা ইস্যুকে জিইয়ে রেখে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে আগামী দিনে আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াতে চাইছে গেরুয়া শিবির। তাই বাংলায় এবার শহিদ সম্মান যাত্রা শুরু করছে বঙ্গ বিজেপি (BJP Bengal)। উল্লেখ্য, আগামী ১৬ আগস্ট থেকে দেশজুড়ে আশীর্বাদ যাত্রা কর্মসূচি নিয়েছে ভারতীয় জনতা পার্টি। বাংলায় সেই আশীর্বাদ যাত্রা শহিদ সন্মান যাত্রা হিসেবেই পালিত হবে।

দেশের অন্যান্য স্থানে আশীর্বাদ যাত্রায় ভোট পরবর্তী হিংসায় মৃত দলের শহিদ কর্মীদের বাড়ি যাবেন কেন্দ্রীয় মন্ত্রীরা। নিজেদের কেন্দ্র ছাড়াও সারা দেশজুড়ে সমস্ত মানুষের কাছে যাবেন তাঁরা। কোভিড (COVID-19) পরিস্থিতিতে সাধারণ মানুষ কেমন আছেন, টিকা (Corona Vaccine) ঠিক মতো হচ্ছে কিনা, গণ সরবরাহ ব্যবস্থা ঠিক মতো পৌঁছাচ্ছে কিনা এবং কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা ও কেন্দ্রীয় সহযোগিতা সাধারণ মানুষ পাচ্ছে কিনা, তা দেখতেই দেশজুড়ে ভ্রমণ করবেন কেন্দ্রীয় মন্ত্রীরা (Central Ministers)।

[আরও পড়ুন: ভাঁড়ার শূন্য, শুক্রবার থেকে অনির্দিষ্টকাল কলকাতায় মিলবে না Covishield টিকা]

তবে বাংলায় এই আশীর্বাদ যাত্রা যখন শহিদ সম্মান যাত্রা হিসেবে করা হবে, সেখানে কেন্দ্রীয় মন্ত্রিসভায় নির্বাচিত চারজন মন্ত্রী গেরুয়া শিবিরের আক্রান্ত, শহিদদের পরিবারের বাড়ি যাবেন। তাঁদের পাশে থাকবেন। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya) বৃহস্পতিবার এই কর্মসূচির কথা ঘোষণা করে জানান, ভোট পরবর্তী হিংসায় এ রাজ্যে ৪০ জনের বেশি বিজেপি কর্মী (BJP Workers) শহিদ হয়েছেন। বহু কর্মী ঘরছাড়া, ভিন রাজ্যে থাকতে বাধ্য হচ্ছেন। বাংলার পরিস্থিতি দেশের অন্য রাজ্যের তুলনায় আলাদা। ভোট পরবর্তী হিংসা চলছে। তাই এখানে শহিদ সন্মান যাত্রা হবে।

সম্প্রতি, দিল্লিতে বাংলার দায়িত্বপ্রাপ্ত যে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এ রাজ্যের সাংসদের (BJP MP) একটি বৈঠক হয়। সেই বৈঠকেই এই কর্মসূচির বিষয়টি ঠিক হয়। সারা দেশে যখন বিজেপি আশীর্বাদ যাত্রা করবে, তখন বাংলায় হবে শহিদ সন্মান যাত্রা। মনে করা হচ্ছে, নতুন এই কৌশলের মাধ্যমে একদিকে যেমন ভোট পরবর্তী হিংসার ইস্যুকে ধরে রেখে তৃণমূলকে চাপে রাখার চেষ্টা হচ্ছে, অন্যদিকে কর্মীদের মনোবল বাড়ানো ও জনসংযোগের কাজটিও করার চেষ্টা হচ্ছে। যাত্রার চূড়ান্ত রূপরেখা কিছুদিন পরই গেরুয়া শিবিরের পক্ষ থেকে জানানো হবে।

[আরও পড়ুন: বাংলার বন্যা পরিস্থিতি: DVC নিয়ে মুখ্যমন্ত্রীর নালিশের বিরোধিতা, PM-কে পালটা চিঠি শুভেন্দুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে