BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভাঁড়ার শূন্য, শুক্রবার থেকে অনির্দিষ্টকাল কলকাতায় মিলবে না Covishield টিকা

Published by: Tiyasha Sarkar |    Posted: August 5, 2021 6:59 pm|    Updated: August 5, 2021 7:33 pm

KMC to shuts Covishield vaccination centre due to vaccine shortage | Sangbad Pratidin

ফাইল ছবি

কৃ্ষ্ণকুমার দাস: করোনা মোকাবিলায় টিকাকরণে জোর দিচ্ছে রাজ্যে। কিন্তু কলকাতা পুরসভাতেই কোভিশিল্ডের ভাঁড়ার শূন্য। ফলে আগামিকাল থেকে অর্নিদিষ্টকালের জন্য বন্ধ কোভিশিল্ড (Covishield) টিকাকরণ। যার জেরে প্রবল দুশ্চিন্তায় শহরবাসী। কতদিনে ফের টিকা আসবে, কবে শুরু হবে টিকাকরণ, উত্তর অজানা। 

রাজ্যের চাহিদা মতো ভ্যাকসিন দিচ্ছে না কেন্দ্র। প্রথম থেকেই এই অভিযোগ করছে তৃণমূল সরকার। এই ভ্যাকসিনের অভাবের জেরে চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হচ্ছে রাজ্যবাসীকে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বহু মানুষ টিকা পাচ্ছেন না। তবে অভাব থাকলেও কলকাতা পুরসভার তরফে চলছিল ভ্যাকসিনেশন। কিন্তু আগামিকাল অর্থাৎ শুক্রবার থেকে কলকাতা পুরসভার কোনও টিকাকেন্দ্রেেই মিলবে না কোভিশিল্ড।  কারণ, ভাঁড়ার শূন্য। বৃহস্পতিবার পুরসভার কমিশনার বিনোদ কুমার জানিয়েছে, কোভিশিল্ড না থাকায় আগামিকাল থেকে কলকাতার যে ১৫২ টি জায়গায় ওই টিকা দেওয়া হত, তা বন্ধ থাকবে। তবে কোভ্যাক্সিনের (Covaxin) দুটি ডোজই পাওয়া যাবে। শুক্রবারও কলকাতা পুরসভার ৩৯ টি হেলথ সেন্টার ও ১ টি মেগা সেন্টার থেকে দেওয়া হবে কোভ্যাক্সিন। প্রথম আর্ধে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। দ্বিতীয় আর্ধে দেওয়া হবে প্রথম ডোজ। 

[আরও পড়ুন: শুক্রবার প্রকাশিত হবে WBJEE’এর রেজাল্ট, জানুন কোন ওয়েবসাইটে দেখতে পাবেন ফলাফল]

আমজনতার মধ্যে কোভিশিল্ডের চাহিদাই বেশি। তাই প্রত্যেকেরই প্রশ্ন, কবে থেকে ফের মিলবে ওই টিকা? পুরসভা সূত্রে খবর, ফের টিকা না আসা পর্যন্ত টিকাকরণ শুরু সম্ভব নয়। যেদিন কোভিশিল্ড আসবে, তার পরের দিন থেকেই ফের কলকাতার ১৫২ টি জায়গা থেকে কোভিশিল্ড দেওয়া শুরু হবে।  উল্লেখ্য, কলকাতা পুরসভার ১০২ হেলথ সেন্টারে দেওয়া হত কোভিশিল্ড। সেখানে প্রতিদিন ২০০ জন টিকা পেতেন। এছাড়া ৫০ টা মেগা সেন্টার থেকে কোভিশিল্ড দেওয়া হত। সেখানে দিনে  পাঁচশো থেকে ২০০০ জন টিকা পেতেন। তবে শুধু কলকাতা নয়, একাধিক জেলাতেও কোভিশিল্ডের ভাড়ার শূন্য।

[আরও পড়ুন: Corona আবহে কবে খুলতে পারে স্কুল-কলেজ? জানালেন Mamata Banerjee]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×