BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শুক্রবার প্রকাশিত হবে WBJEE’এর রেজাল্ট, জানুন কোন ওয়েবসাইটে দেখতে পাবেন ফলাফল

Published by: Tiyasha Sarkar |    Posted: August 5, 2021 6:00 pm|    Updated: August 5, 2021 6:23 pm

WBJEE 2021: Result will be declared on 6 th August | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

দীপঙ্কর মণ্ডল: আগামিকাল প্রকাশিত হবে রাজ্য জয়েন্ট্র এন্ট্রান্স অর্থাৎ WBJEE-এর ফল। শুক্রবার বেলা আড়াইটের সময় ফলাফল প্রকাশ করা হবে বলেই বিজ্ঞপ্তি জারি করেছে জয়েন্ট্র এন্ট্রান্স বোর্ড। অনলাইনে নিজেদের রেজাল্ট জানতে পারবেন পরীক্ষার্থীরা। 

কোভিড পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে বন্ধ স্কুল, কলেজ-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। পরীক্ষার্থীদের সুরক্ষার স্বার্থে মাধ্যমিক(Madhyamik Exam 2021), উচ্চ মাধ্যমিকের (Higher Secondary 2021) মতো পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছিল। পরিস্থিতি বিবেচনা করে শেষ পর্যন্ত পরীক্ষা নেওয়া হয়নি। একইভাবে পিছিয়েছিল রাজ্য জয়েন্ট্র এন্ট্রান্সের দিনক্ষণও। তবে মারণ ভাইরাস খানিকটা বাগে এলে ১৭ জুলাই WBJEE পরীক্ষার দিন ধার্য হয়। কেন্দ্রে গিয়ে পরীক্ষা দেন পরীক্ষার্থীরা। চলতি বছরে ৯২ হাজার ৬৯৫ জন জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়েছেন। তাঁদের মধ্যে এ রাজ্যের ৬০ হাজার ১০৫ জন। ভিন রাজ্যের রয়েছেন ৩১ হাজার ৫৯৪ জন। পরীক্ষার ঠিক ২০ দিনের মাথায় আগামিকাল প্রকাশিত হবে রেজাল্ট। বৃহস্পতিবার দুপুরে জয়েন্ট্র এন্ট্রান্স বোর্ডের তরফে জানানো হয়েছে, আগামিকাল বেলা ২.৩০ টেয় প্রকাশ করা হবে ফল। বোর্ডের তরফে সাংবাদিক বৈঠক করা হবে। দুপুর সাড়ে তিনটে থেকে দুটো ওয়েবসাইটে দেখা যাবে রেজাল্ট (www.wbjeeb.nic.in/ www.wbjeeb.in)

[আরও পড়ুন: জল-যন্ত্রণা কিছুটা কমার পর এলাকা পরিদর্শনে যাওয়ায় BJP বিধায়ককে ‘তাড়িয়ে’ দিলেন হলদিয়াবাসী]

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে কেন্দ্রে গিয়ে খাতায়-কলমে পরীক্ষা দেওয়ায় যাতে কোনওরকম সমস্যা না হয় সেদিকে প্রথম থেকেই নজর ছিল রাজ্যের। কোভিড বিধি পালন বাধ্যতামূলক ছিল। কড়া বিধিনিষেধের মাঝে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে যাতে সমস্যা না হয় সেই কারণে পরীক্ষার দিন পরীক্ষার্থীদের স্টাফ স্পেশ্যালে ওঠার অনুমতি দেওয়া হয়েছিল। চালু করা হয়েছিল হেল্পলাইন।  

[আরও পড়ুন: Corona আবহে কবে খুলতে পারে স্কুল-কলেজ? জানালেন Mamata Banerjee]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে