Advertisement
Advertisement
BJP

মোদির কৃতিত্ব তুলে ধরতে সিঙ্গাপুর মেট্রোর ছবি ব্যবহার! বিজেপিকে তুলোধোনা তৃণমূলের

জনসাধারণকে বিভ্রান্ত করতে অতীতেও এ জিনিস বারবার করেছে বিজেপি। তোপ তৃণমূলের।

BJP using Singapore metro pictures, attacks TMC
Published by: Sulaya Singha
  • Posted:May 18, 2024 10:19 pm
  • Updated:May 18, 2024 10:21 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কৃতিত্ব তুলে ধরতে বিজ্ঞাপনে মানুষকে বিভ্রান্ত করে সিঙ্গাপুরের মেট্রো রেলের ছবি ব‌্যবহার করেছে বিজেপি। এমনই বিস্ফোরক অভিযোগ তুলল তৃণমূল কংগ্রেস (TMC)। কটাক্ষ করা হল ‘ভারতীয় জালি পার্টি’ বলেও।

১২ মে বঙ্গ বিজেপি তাদের এক্স হ্যান্ডেলে এই সংক্রান্ত একটি পোস্ট করে দাবি করে, গত ১০ বছরে নরেন্দ্র মোদি (PM Modi) কুড়িটিরও বেশি শহরে মেট্রো রেল পরিষেবা শুরু করেছেন। তাতে যে ছবিটি ব্যবহার করা হয়েছে, সেটি সিঙ্গাপুর মেট্রো রেলের ছবি বলে উল্লেখ করেছে তৃণমূল। যা নিয়ে শনিবার তৃণমূলের জাতীয় মুখপাত্র তথা মন্ত্রী শশী পাঁজা বলেন, “প্রধানমন্ত্রী যখনই কথা বলেন, তখনই মিথ্যাচার করেন। তাঁর প্রত্যেকটি গ্যারান্টিই যে ভুয়ো, তা ইতিমধ্যেই প্রমাণিত হয়ে গিয়েছে। তিনি বছরে ২ কোটি মানুষকে চাকরি দেওয়া নিয়ে মিথ্যাচার করেছেন। আর এখন প্রধানমন্ত্রী বলছেন, ২০টি শহরে মেট্রো রেল পরিষেবা শুরু করেছেন। যদিও, এই সংক্রান্ত বিজ্ঞাপনটিতে যে ছবি ব্যবহার করা হয়েছে, তা সিঙ্গাপুর মেট্রোর। যার অর্থ, এই দাবিটিও ভুয়ো!” এর পরই বলেন, “প্রধানমন্ত্রীর ব‌্যাখ‌্যা দেওয়া উচিত, কেন ভারতীয় জনতা পার্টি আজ ভারতীয় জালি পার্টিতে পরিণত হয়েছে।”

Advertisement

[আরও পড়ুন: ‘তৃণমূলের বিরুদ্ধে লড়তে হলে কংগ্রেস ছাড়ুন’, খাড়গের ‘ধমকে’র পরই অধীরকে বিজেপিতে ডাক সুকান্তর]

অতীতেও এ জিনিস বারবার ঘটেছে। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে উত্তরপ্রদেশের উন্নয়নের প্রতীক বোঝাতে গিয়ে মুখ‌্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার কলকাতার ‘মা’ উড়ালপুলের ছবি ব্যবহার করেছিল খবরের কাগজের বিজ্ঞাপনে। সে বছরই নভেম্বর মাসে অসামরিক বিমান মন্ত্রক দুর্গাপুর বিমানবন্দরের ছবি দিয়ে সেগুলি উত্তরাখণ্ড বিমানবন্দরের ছবি বলে উল্লেখ করেছিল। এমনকী, ত্রিপুরার বিজেপি সরকারও কলকাতার ছবি ব্যবহার করে পথনিরাপত্তা সংক্রান্ত একটি কর্মসূচির পোস্টার করেছিল।

[আরও পড়ুন: কোভিশিল্ডের মতোই ভয়ংকর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের! বিস্ফোরক দাবি গবেষকদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ