১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপির দরজা আর সবার জন্য খোলা নয়, শাহ-নাড্ডার সঙ্গে বৈঠকের পর জানালেন দিলীপ

Published by: Sucheta Sengupta |    Posted: January 16, 2021 8:31 pm|    Updated: January 16, 2021 8:44 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিধানসভা ভোটের আগে দলবদলের দৌড়ে রাশ টানছে বিজেপি (BJP)। এবার থেকে পার্টিতে আসতে চাইলেই সবাইকে নেওয়া হবে না, বাছবিচার করা হবে। বঙ্গ বিজেপিকে এমনই কড়া নির্দেশ দিল দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব। শুক্রবার রাত পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) বাসভবনে দিলীপ ঘোষ, মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়দের সঙ্গে বৈঠকের পর শনিবার এ কথা জানালেন রাজ্য বিজেপি সভাপতি।

সংগঠন নিয়ে আলোচনার জন্য জরুরি তলব পেয়ে শুক্রবার সকালে দিল্লি (Delhi) যান মুকুল রায়, দিলীপ ঘোষ, অমিতাভ চক্রবর্তীরা। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে বৈঠকের পর দিলীপ ঘোষ জানিয়ে দেন যে, এবার থেকে বাছবিচার করেই বিজেপিতে সদস্যদের নেওয়া হবে। এ থেকেই স্পষ্ট, তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়ার যে ঢল চলছে সম্প্রতি, তাতে এবার রাশ টানা হচ্ছে। আসলে, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর বিজেপির প্রতি অনেকেই কটাক্ষ করেছেন, দুর্নীতিবিরোধী লড়াইয়ের আওয়াজ তোলা গেরুয়া শিবিরের নেতারা এমন একজনকে দলে নিলেন, যাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। হয়ত সেই সমালোচনা থেকেই সতর্ক হয়েছে বিজেপি।

[আরও পড়ুন: করোনা টিকা নেওয়ার পর অসুস্থ নার্স, ভরতি করা হল এনআরএস হাসপাতালে]

শনিবার দিলীপ ঘোষ সাংবাদিকদের জানান, ”সবাইকে নেব না আমরা। আমাদের কাজের উপযোগী ও সমাজের কাছে যাঁদের ভাবমূর্তি ঠিকঠাক রয়েছে, তাঁদের নেওয়া হবে। অন্য দল থেকে আসা কেউ কালিমালিপ্ত কিনা, সেটা দেখেশুনেই নেওয়া হবে।” এতদিন বিজেপি রাজ্য সভাপতি-সহ বঙ্গ বিজেপি নেতাদের বার্তা ছিল, যাঁরা বিজেপিতে আসতে চান, সকলের জন্য দরজা খোলা। কিন্তু শনিবার দিলীপ ঘোষের সুর ছিল পৃথক। তাঁর কথায়, ”দরজা খুলেছি। কিন্তু সারাজীবন তো খুলে রাখব না। দরজা আস্তে আস্তে ছোট করছি। তারপর বন্ধ করে দেব। এখন বিজেপির লোক দরকার। আর বাংলায় পরিবর্তনের জন্য যারা বিজেপির ঝান্ডা ধরতে চায়, তাদের না বলা যায় না। তাই নিতে হচ্ছে।”

[আরও পড়ুন: জামিন খারিজ শুভ্রা কুণ্ডুর, তাঁকে ভুবনেশ্বর নিয়ে যাচ্ছেন CBI আধিকারিকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement