৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

CAA নিয়ে তৃণমূলকে পালটা, ২৩ তারিখ মহামিছিলে রাজ্য বিজেপি

Published by: Sucheta Sengupta |    Posted: December 16, 2019 6:49 pm|    Updated: December 16, 2019 7:18 pm

BJP will organise pro CAA rally on Dec 23, announces Dilip Ghosh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মমতা বাঙালি বিরোধী। সোমবার তৃণমূলের CAA বিরোধী মিছিলের পর এমনই বিস্ফোরক অভিযোগ তুললেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে কলকাতায় তৃণমূলের ৩ দিনের মিছিলের পালটা দিতে আগামী ২৩ তারিখ বিজেপি আইনের সমর্থনে মিছিল করবে বলে জানিয়েছেন তিনি। এর জন্য পুলিশের কোনও অনুমতির প্রয়োজন নেই বলেও আত্মবিশ্বাসী সুরে জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি।

সোমবার দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সংশোধিত নাগরিকত্ব আইন, জাতীয় নাগরিকপঞ্জির বিরোধিতায় কলকাতার রাজপথে পা মিলিয়েছেন লক্ষাধিক সাধারণ মানুষ। মিছিল থেকে বিজেপিকে নিশানা করে বেশ কড়া সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী। তারই পালটা জবাব দিতে বিকেলে সাংবাদিক সম্মেলন করেন দিলীপ ঘোষ। আর সেখান থেকেই মুখ্যমন্ত্রীকে ‘বাঙালি বিরোধী’ বলে কটাক্ষ করেন তিনি। এরপরই তিনি ঘোষণা করে দেন, ২৩ ডিসেম্বর বিজেপি সিএএ সমর্থনে মিছিল করবে। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘পুলিশের অনুমতির কোনও দরকার নেই। আমাদের কর্মীদের বলে দিয়েছি। যেখানে খুশি, যখনতখন আন্দোলন করুন রাজ্যজুড়ে। ২৩ ডিসেম্বর মহামিছিল বের হবে। তার নেতৃত্বের বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জে পি নাড্ডা।

[আরও পড়ুন: CAA বিক্ষোভে ক্ষয়ক্ষতি কতটা? রাজ্যের কাছে বুধবারের মধ্যে রিপোর্ট তলব কলকাতা হাই কোর্টের]

তাঁকে প্রশ্ন করা হয় যে একটা সময় শুধু বাংলার মুখ্যমন্ত্রীই এনআরসি’র বিরোধিতা করেছিলেন। কিন্তু সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করছেন পাঞ্জাব-সহ বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীরা। কেন এই বিরোধিতা? উত্তরে তিনি বলেন, ” গোটা দেশ চালাচ্ছে বিজেপি। কাশ্মীর থেকে ৩৭০ ধারা লুপ্ত করে সেখানে সুদিন ফেরানো হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইনও দেশের ভালর জন্যই হবে। তা পরে সবাই বুঝবেন।” এই রাজ্যে রাজ্যপাল আর প্রশাসনের যে নজিরবিহীন সংঘাত তৈরি হচ্ছে, তা নিয়েও প্রতিক্রিয়া দিয়েছেন দিলীপ ঘোষ। তাঁর দাবি, রাজ্যপাল সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে যা রিপোর্ট দিচ্ছেন, তা সম্পূর্ণ সঠিক। বরং রাজ্য সরকারই তাঁকে যথাযথ রিপোর্ট দিচ্ছে না বলে অভিযোগ বিজেপি রাজ্য সভাপতির।

[আরও পড়ুন: বারাকের শৌচালয় থেকে পুলিশকর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য নিউটাউনে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে