৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজনৈতিক সংঘর্ষে বিজেপির যে সব কর্মীরা খুন হয়েছেন। তাঁদের আত্মার শান্তি কামনায় মহালয়ার দিন গঙ্গায় তর্পণ করতে পারেন বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। তাঁকে নাকি এমনই অনুরোধ করেছেন রাজ্য বিজেপি নেতারা। এমন কথাই জানা গিয়েছে বিজেপি সূত্রে।

[আরও পড়ুন: ‘জীবিত অবস্থাতেই NRC দেখে যেতে হবে মমতাকে’, হুঁশিয়ারি দিলীপের]

আগামী ২৭ সেপ্টেম্বর কলকাতায় আসতে পারেন বিজেপির কার্যকরী সভাপতি নাড্ডা। মহালয়ায় তর্পণ করার পাশাপাশি বেশ কয়েকটি পুজোরও উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। এছাড়া কাশ্মীর থেকে ৩৭০ ধারা কেন বিলোপ করল কেন্দ্রীয় সরকার। তা দলের নেতা-কর্মীদের বোঝাতে এই বিষয় নিয়ে সেমিনার করার কথাও রয়েছে তাঁর। বৃহস্পতিবার একথাই জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এবছর রাজ্য ও শহরের অনেক ক্লাবই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দিয়ে পুজো উদ্বোধন করাতে চান বলেও দাবি করেন তিনি। এপ্রসঙ্গে বলেন, ‘আমরা বিষয়টি অমিত শাহজিকে জানিয়েছি। তিনি বলেছেন, বিষয়টি ভেবে দেখবেন। তবে এখনও কিছু ঠিক হয়নি। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের কারণ মানুষকে জানাতে দেশজুড়ে বিভিন্ন অনুষ্ঠান এবং সেমিনার করা হচ্ছে। বাংলাতেও এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছি আমরা। আগামী ২৭ সেপ্টেম্বর ৩৭০ ধারা বাতিল নিয়ে একটি অনুষ্ঠান হবে। সেখানে বক্তব্য রাখবেন জেপি নাড্ডাজি।’

[আরও পড়ুন: ফের বউবাজার বিপর্যয়ের জের, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বৃদ্ধের]

বিজেপির কার্যকরী সভাপতির দায়িত্ব পাওয়ার পরে পশ্চিমবঙ্গে এটাই প্রথম সফর হবে জেপি নাড্ডার। বিজেপি সূত্রে খবর, এই সফরে এলে সংগঠনের হালহকিকত ও বুথস্তরে দলের পরিস্থিতির খবর নেবেন তিনি। এপ্রসঙ্গে রাজ্য বিজেপির এক শীর্ষ নেতা জানান, বাংলা নিয়ে শীর্ষ নেতৃত্বের বড় পরিকল্পনা রয়েছে। লোকসভায় রাজ্যের বিস্ময়কর ফল হয়েছে। তারপর সদস্য সংগ্রহ অভিযান চলার সময় এরাজ্য থেকে ৮০ লক্ষ আবেদন জমা পড়েছে। তাই দিল্লির এখন অন্যতম প্রধান লক্ষ্য হল বাংলা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং