১৫ চৈত্র  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

বন্দে ভারতের টিকিট নিয়ে কালোবাজারি, হাওড়া স্টেশন থেকে গ্রেপ্তার দুই অভিযুক্ত

Published by: Biswadip Dey |    Posted: February 2, 2023 9:09 pm|    Updated: February 2, 2023 9:10 pm

Black Market on Ticket of Vande Bharat, two held from Howrah Station। Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: বন্দে ভারত এক্সপ্রসের (Vande Bharat Express) কনফার্মড টিকিট পাইয়ে দেওয়ার নামে কালোবাজারির অভিযোগ উঠেছে। এই নিয়ে সরগরম বিভিন্ন সোশ‌্যাল মিডিয়াও। বুধবার অভিযান চালিয়ে দুই টিকিট দালালকে হাওড়া স্টেশন থেকে গ্রেপ্তার করল আরপিএফের সাউথ পোস্ট। আরপিএফের (RPF) দাবি, সোশ‌্যাল মিডিয়ায় ফাঁস হওয়া দালালদের বিবরণের সঙ্গে এই দুই টিকিট দালালের মিল থাকায় তাদেরই গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ধৃত দুই দালালের নাম সুভাষ সোনকার ও মহম্মদ শাহনাজ। আরপিএফ জানিয়েছে, অভিযোগ জানানো ব‌্যক্তির সঙ্গে এই দুই দালালকে নির্দিষ্ট জায়গা কথা বলতেও দেখা গিয়েছে। ফলে অভিযুক্ত দালাল বলে নির্ধারণ করে আইন প্রয়োগ হয়েছে।

[আরও পড়ুন: ‘সুগন্ধী’ মৃত্যু! উপত্যকায় প্রথমবার সন্ধান মিলল ভয়ংকর মারণাস্ত্রের]

অভিযোগ, বন্দে ভারতে কনফার্মড টিকিট পাইয়ে দেওয়া হবে। এজন‌্য দেড় হাজারের টিকিটের জন‌্য দিতে হবে আড়াই হাজার টাকা। এই অভিযোগ সোশ‌্যাল মিডিয়ায় ছড়াতেই হইচই শুরু হয়। হাওড়া স্টেশনে দালাল দৌরাত্ম‌্য স্বীকার করে নেন ডিআরএমও। নিয়মিত অভিযানের উল্লেখ করেন তিনি। এরপরেই নড়ে বসে আরপিএফের সাউথ পোস্ট।

সিসিটিভি দেখে রিজার্ভশন কাউন্টারের কাছের থেকে গ্রেপ্তার করা হয় ওই দুই দালালকে। হাওড়া নতুন ও পুরনো দুই স্টেশনে টিকিট দালালদের সরাসরি দৌরাত্ম্যের অভিযোগ তুলেছেন যাত্রীরা। প্রকাশ্যেই টিকিট সংরক্ষণ কাউন্টারের সামনে এরা জড়ো হয়ে যাত্রীদের পকেট কাটছে বলে অভিযোগ। সবই দেখা যাচ্ছে সিসিটিভিতে। তার পরেও রেলের উদাসীনতায় ক্ষোভ যাত্রীদের। শুধু টিকিট নয়, ট‌্যাক্সি ও ছোট গাড়ির দালাল ও চালকদের দৌরাত্ম‌্যও সীমাহীন পর্যায়ে চলে এসেছে বলে অভিযোগ উঠেছে। আরপিএফ কর্তারা যাত্রী স্বাচ্ছন্দ্যের দিকে খেয়াল রেখে এই ধরনের চক্র বন্ধ করার নির্দেশ দিয়েছেন বিভাগকে।

[আরও পড়ুন: প্রসব বেদনা নিয়ে হাসপাতালে পৌঁছনোর চেষ্টা, গাড়িতে আগুন লেগে পুড়ে মৃত স্বামী-স্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে