২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অখিল গিরির পর ডেঙ্গি ইস্যুতেও ধাক্কা বিজেপির, বিধানসভায় খারিজ মুলতুবি প্রস্তাব

Published by: Sucheta Sengupta |    Posted: November 22, 2022 1:07 pm|    Updated: November 22, 2022 1:10 pm

Blow to BJP in Bengal assembly over dengue issue | Sangbad Pratidin

ছবি: অমিত ঘোষ।

নব্যেন্দু হাজরা: বিধানসভা অধিবেশনের দ্বিতীয় দিনেও ধাক্কা বিজেপির (BJP)। অখিল গিরি ইস্যুতে সোমবার বিজেপির আনা মুলতুবি প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আর মঙ্গলবার ডেঙ্গু (Dengue)নিয়েও একই প্রস্তাব এনে সুবিধা করতে পারলেন না বিজেপি বিধায়করা। এদিনও তাঁদের প্রস্তাব খারিজ করে দিলেন স্পিকার। তারপর অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে বাইরে বিক্ষোভ দেখালেন তাঁরা। প্রতীকী মশা, মশারি নিয়ে চলল মিছিল। পোস্টার হাতে তুললেন অভিযোগ। ফলে অধিবেশনের দ্বিতীয় দিনও শোরগোল বিধানসভায়।

ছবি: অমিত ঘোষ।

ডেঙ্গু মোকাবিলায় ডাহা ফেল রাজ্য সরকার। এমনই অভিযোগ তুলেছেন বিরোধীরা। শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নেতৃত্বে এদিন অধিবেশনে মুলতুবি প্রস্তাব এনেছিলেন বিজেপি বিধায়করা। কিন্তু স্পিকার তা খারিজ করে দেন। তাতে ক্ষিপ্ত হয়ে ওঠেন তাঁরা। ওয়াকআউট করে বেরিয়ে এসে বিক্ষোভ দেখান। প্রতীকী মশা (Mosquito) তৈরি করে, পোস্টার বানিয়ে স্লোগান তোলেন তাঁরা। তারপর মশারি মিছিলও চলে। রাস্তায় নেমে জনসচেতনতা প্রচার করেন বিধায়করা। বাসে বাসে মশারি বিলি করা হয়।  

ছবি: অমিত ঘোষ।

এনিয়ে শুভেন্দু অধিকারী রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে বলেন, ”কোনও ইস্যুতে আলোচনা চাইছে না সরকার। ডেঙ্গু মহামারীর আকার নিচ্ছে। সংক্রমণ বাড়ছে দিনদিন। তা নিয়ন্ত্রণে নির্দিষ্ট পরিকল্পনা নেই। আগে কোনও বিষয়ে আলোচনা চাইলে স্বাস্থ্যমন্ত্রী সময় দিতেন। কিন্তু এবার তো দেখা যাচ্ছে, বিরোধীদের কোনও গুরুত্বই নেই।” 

[আরও পড়ুন: ফের যুযুধান শুভেন্দু-অখিল গিরি, বিরোধী দলনেতাকে আইনি নোটিস পাঠালেন অখিলপুত্র]

এরপর বিধানসভা ভবনে সাংবাদিকদের মুখোমুখি হন শুভেন্দু অধিকারী। সেখানে রাজ্য সরকারের একাধিক প্রকল্পে ‘দুর্নীতি’র অভিযোগ তোলেন। পিছিয়ে পড়া সম্প্রদায়ের প্রতি সরকারের উদাসীন মনোভাব রয়েছে বলেও অভিযোগ করেন। রাজবংশী, নমঃশূদ্রদের শিক্ষা, মানোন্নয়ন নিয়ে কী ব্য়বস্থা নিয়েছে, এই প্রশ্নের উত্তর যথাযথ দেওয়া হয়নি। বিধানসভার সচিবের অনুপস্থিতিতে একজন OSD-কে সহ-সচিবের দায়িত্ব দেওয়ায় কাজ নিয়ম অনুযায়ী হচ্ছে না বলেও অভিযোগ তোলেন শুভেন্দু। 

[আরও পড়ুন: এখনও এই কাজটি করেননি? নতুন বছরে নিষ্ক্রিয় হতে পারে আপনার প্যান কার্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে