BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাসে উঠলেই দিতে হবে ১৪ টাকা! দাবিপূরণ না হলে আন্দোলনের হুমকি বাসমালিকদের

Published by: Sayani Sen |    Posted: December 31, 2020 3:56 pm|    Updated: December 31, 2020 3:56 pm

Bus owners association demands minimum 14 rupees fare ।Sangbad Pratidin

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: করোনা (Coronavirus) আবহে লাগাতার ক্ষতি। তার ফলে সমস্যার সম্মুখীন বাসমালিক সংগঠনের সদস্যরা। এই পরিস্থিতিতে ন্যূনতম ১৪ টাকা বাসভাড়ার দাবিতে সরব তাঁরা। ভাড়া না বাড়ালে গঙ্গাসাগর মেলার পর আন্দোলনের হুমকি বাসমালিকদের।

বুধবার ছটি বাস (Bus) সংগঠন নিজেদের মধ্যে বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছে। জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট, বেঙ্গল বাস সিন্ডিকেট, ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন-সহ ছটি সংগঠন বৈঠকে ছিল। বৈঠকে ঠিক হয় সর্বনিম্ন বাসভাড়া ১৪ টাকা দাবি করা হয়েছে। তাদের দাবি, তেলের দাম যেভাবে বাড়ছে, তাতে বাস রাস্তায় নামানোই অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তাই ভাড়া বাড়ানো ছাড়া উপায় নেই। জানানো হয়েছে আগামী ৪ জানুয়ারি ভাড়া বৃদ্ধির দাবি নিয়ে পরিবহণ সচিবের কাছে ডেপুটেশন জমা দেবেন। তাতে কাজ না হলে গঙ্গাসাগর মেলার পর তারা বৃহত্তর আন্দোলনে নামবেন। প্রয়োজনে তাঁরা বাস বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছেন।

[আরও পড়ুন: টেটের বিজ্ঞপ্তি জারি করল প্রাথমিক শিক্ষা সংসদ, জেনে নিন সময়সূচি]

করোনা পরিস্থিতিতে টানা লকডাউনের (Lockdown) জেরে অনেকেরই জীবিকা নিয়ে সমস্যা তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে বারবার বাসের ভাড়ার দাবি জানানো হয়েছে। তবে সেই দাবি মানেনি রাজ্য সরকার। কারণ, ভাড়া বাড়িয়ে সাধারণ মানুষের উপর আর্থিক চাপের বোঝা আরও বাড়াতে চাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাস মালিকদের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বারবার। তবে সরকার ভাড়া না বাড়ালেও বিভিন্ন রুটে বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে যাত্রীদের তরফে। অনেক সময় টিকিট না দিয়ে টাকা হাতানোর অভিযোগও উঠেছে। এই পরিস্থিতিতে ফের বাসভাড়া বাড়ানোর দাবিতে সরব বাসমালিক সংগঠনের সদস্যরা। দাবিপূরণ না হলে সমস্যা যে আরও গুরুতর হবে তা তাদের ইঙ্গিতেই স্পষ্ট। তবে এবার রাজ্য সরকারের তরফে কী পদক্ষেপ করা হয় সেদিকেই তাকিয়ে সকলে।

[আরও পড়ুন: বিধানসভা নির্বাচনের আগে ফের তৃণমূলে ভাঙন, বিজেপিতে নাম লেখালেন ছাত্রনেতা সুজিত শ্যাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে