BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বেসরকারি বাসে উঠলেই দিতে হবে ১০ টাকা, রেগুলেটরি কমিটির কাছে প্রস্তাব বাস মালিকদের

Published by: Sayani Sen |    Posted: June 9, 2020 8:19 pm|    Updated: June 9, 2020 9:05 pm

An Images

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: বাস ভাড়া কত হবে তা ঠিক করতে পরিবহণ দপ্তরের তরফে তৈরি হয়েছে রেগুলেটরি কমিটি। আর সেই কমিটির কাছে এবার ভাড়ার তালিকা প্রস্তাব করলেন বাস মালিকরা। প্রস্তাবে প্রাথমিকভাবে বলা হয়েছে, বেসরকারি বাসে সর্বনিম্ন ভাড়া করতে হবে ১০ টাকা। কমিটি এই প্রস্তাব পাঠাবে সরকারের কাছে।

নতুন প্রস্তাব অনুসারে, বেসরকারি বাসের ক্ষেত্রে ৪ কিলোমিটার পর্যন্ত ভাড়া ছিল ৭ টাকা। এবার তা বাড়িয়ে করতে বলা হল ১০ টাকা। ৪ কিলোমিটার থেকে ৮ কিলোমিটার ৯ টাকা, নতুন প্রস্তাবে তা করা হয়েছে ১৩ টাকা। ৮ কিলোমিটার থেকে ১২ কিলোমিটার ছিল ৯ টাকা, প্রস্তাব অনুসারে তা করা হয়েছে ১৬ টাকা। ১২ থেকে ১৬ কিলোমিটার ছিল ১০টাকা, প্রস্তাব ১৯ টাকা। ১৬-২০ কিমি পর্যন্ত ছিল ১১ টাকা, তা ২২ টাকা করার প্রস্তাব দেওয়া হয়েছে। ২০ থেকে ২৪ কিলোমিটার ছিল ১২ টাকা, প্রস্তাব ২৫ টাকা।

[আরও পড়ুন: করোনা সতর্কতায় সরকারি কর্মীদের জন্য জারি হল নির্দেশিকা, কী রয়েছে তাতে?]

ভাড়া বাড়ানোর প্রস্তাব গিয়েছে মিনিবাসের জন্যেও। মিনিবাসের ক্ষেত্রেও ৩ কিলোমিটার পর্যন্ত ভাড়া ছিল ৮ টাকা, তা বাড়িয়ে ১০ টাকা করার প্রস্তাব দেওয়া হয়েছে। ৩ থেকে ৬ কিলোমিটার ছিল ৯ টাকা, প্রস্তাব দেওয়া হয়েছে ১৩ টাকা করার। ৬ থেকে ১০ কিলোমিটার ভাড়া ছিল ১০ টাকা, নতুন প্রস্তাব অনুযায়ী তা করা হয়েছে ১৬ টাকা। ১৬ থেকে ১৯ কিলোমিটার ছিল ১২ টাকা, প্রস্তাব গিয়েছে ২৩ টাকা করার। ১৯ থেকে ২২ কিলোমিটার ছিল ১৩ টাকা, প্রস্তাব গিয়েছে ২৬ টাকা করার। সপ্তাহখানেক আগেই বাসমালিকদের দাবি মতো রেগুলেটরি কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটি ভাড়ার বিষয়টি বিবেচনা করছে। তবে পরিবহণ দপ্তরের কর্তারা ভাড়ার বিষয়টি নিয়ে কোনওরকম মুখ খোলেননি।

[আরও পড়ুন: ‘মেয়েদের জামা ছিঁড়েছে, আঁচড়েছে পুলিশ’, হাজরা মোড়ে গ্রেপ্তারের পর বিস্ফোরক অগ্নিমিত্রা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement