Advertisement
Advertisement
C V Ananda Bose

ফের অস্বস্তিতে রাজ্যপাল, এবার নৃত্যশিল্পীকে ধর্ষণের অভিযোগে নবান্নে জমা পড়ল তদন্ত রিপোর্ট

এক নৃত্যশিল্পীকে যৌন হেনস্তার অভিযোগের ভিত্তিতে, নবান্নের নির্দেশে প্রাথমিক তদন্ত শেষ করেছে লালবাজার। আর সেই রিপোর্টই মঙ্গলবার জমা পড়ল নবান্নে।

C V Ananda Bose: Kolkata Police submits inquiry report to Nabanna regarding allegation of physical harassment files by Odissi Dancer
Published by: Sucheta Sengupta
  • Posted:May 14, 2024 11:19 am
  • Updated:May 14, 2024 1:46 pm

অর্ণব আইচ: শ্লীলতাহানি বিতর্কের মাঝে নতুন করে অস্বস্তি বাড়ল রাজ্যপালের। তাঁর বিরুদ্ধে পুরনো একটি অভিযোগের তদন্ত রিপোর্ট নবান্নে জমা দিল কলকাতা পুলিশ। এক নৃত্যশিল্পীকে যৌন হেনস্তার অভিযোগের ভিত্তিতে, নবান্নের নির্দেশে প্রাথমিক তদন্ত শেষ করেছে লালবাজার। আর সেই রিপোর্টই জমা পড়ল নবান্নে। শ্লীলতাহানির অভিযোগ নিয়ে তদন্তের মাঝে এই রিপোর্ট রাজভবনের অস্বস্তি আরও বাড়াল বলেই মত ওয়াকিবহাল মহলের একটা বড় অংশের।

ঘটনা ২০২৩ সালের। রাজ্যপাল সিভি আনন্দ বোসের (C V Ananda Bose) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ দায়ের করেছিলেন নামী ওড়িশি নৃত্যশিল্পী(Dancer)। তাঁর অভিযোগ অনুযায়ী, গত জুন মাসে অনুষ্ঠানের কথা বলে তাঁকে দিল্লি (Delhi) নিয়ে যাওয়া হয়। একটি পাঁচতারা হোটেলে রাখা হয়েছিল। আর সেখানেই রাজ্যপালের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলেন ওই নৃত্যশিল্পী। পুলিশের কাছে অভিযোগ দায়েরের পাশাপাশি তিনি নবান্নের দ্বারস্থ হয়েছিলেন। নৃত্যশিল্পীর আবেদনের ভিত্তিতেই নবান্নের তরফে কলকাতা পুলিশকে এ বিষয়ে প্রাথমিক তদন্তের নির্দেশ দেওয়া হয়। সেই তদন্ত শেষের পরই মঙ্গলবার নবান্নে (Nabanna) রিপোর্ট জমা দিল লালবাজার।

Advertisement

[আরও পড়ুন: ক্যানসার আক্রান্ত ১০০ মহিলার পাশে রাজ্যপাল, শ্লীলতাহানি বিতর্কের মাঝেই অর্থসাহায্যের ঘোষণা]

রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ ঘিরে ইতিমধ্যেই সমালোচনার মুখে পড়েছেন রাজ্যপাল। এনিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রীও। মহিলার অভিযোগের ভিত্তিতে হেয়ার স্ট্রিট থানা তদন্তও করছে। সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনে তার ভিত্তিতে প্রত্যক্ষদর্শীদের বয়ান গ্রহণের পদক্ষেপ নিয়েছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো  হয়েছে রাজভবনের ৬ কর্মীকে। কিন্তু একাধিকবার তাঁরা হাজিরা এড়িয়েছেন বলে পুলিশ সূত্রে খবর। তারই মাঝে অন্য এক যৌন হেনস্তার অভিযোগে রাজ্যপালের বিরুদ্ধে নবান্নে জমা পড়ল। যদিও বিষয়টি নিয়ে পুলিশ বা নবান্ন এখনও মুখ খোলেনি। 

Advertisement

[আরও পড়ুন: কাঁথিতে বিজেপির প্রতিদ্বন্দ্বী বিজেপিই! আদি-নব্য কাঁটা চিন্তা বাড়াচ্ছে গেরুয়া শিবিরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ