BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সভা নিয়ে কাটল জট, শনিবার অভিষেকের গড়েই কর্মসূচি শুভেন্দুর

Published by: Sucheta Sengupta |    Posted: December 2, 2022 11:28 am|    Updated: December 2, 2022 1:45 pm

Calcutta HC nod to Suvendu Adhikari's meeting at Diamond Harbour on December 3 | Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উলটপুরাণ! যুযুধান দু’পক্ষ একইদিনে রাজনৈতিক সভা করবেন একে অপরের গড়ে। ৩ ডিসেম্বের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে সভা করার অনুমতি পেলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শনিবার ডায়মন্ড হারবারের লাইটহাউস মাঠে সভা করবেন বিরোধী দলনেতা। শুক্রবার ন্যূনতম শর্তসাপেক্ষে জনসভার অনুমতি দিয়েছেন কলকাতা হাই কোর্টের (Calcutta HC) বিচারপতি রাজাশেখর মান্থা। এদিকে, একই দিনে কাঁথিতে অধিকারীদের বাসভবন ‘শান্তিকুঞ্জ’ থেকে ১০০ মিটার দূরত্বেই জনসভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

৩ ডিসেম্বর বিজেপির (BJP) মথুরাপুর সংগঠনিক জেলার উদ্যোগে আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা করার কর্মসূচি আগের। তবে সভাস্থল নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। বিজেপির মথুরাপুর সংগঠনিক জেলার সভাপতি প্রদ্যোৎ বৈদ্য জানিয়েছিলেন, কুলপির (Kulpi) দেরিয়ার মাঠে শুভেন্দু অধিকারীর জনসভার জন্য সমস্ত প্রস্তুতি নেওয়া হয়েছিল। বৃহস্পতিবার মঞ্চ বাঁধার কাজও শুরু হয়। কিন্তু কুলপি থানার পুলিশ প্রশাসন আদালতে ওই এলাকায় প্রশাসনিক অসুবিধার কথা জানিয়ে জনসভায় আপত্তি তোলে। বিজেপিও সেখানেই সভা করার অনড় মনোভাব নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়। রাতে অবশ্য বৈঠক করে কেল্লার মাঠে অথবা লাইটহাউসের মাঠে ওই জনসভার আয়োজন করা যেতে পারে বলে মত প্রকাশ করে দল।

[আরও পড়ুন: একদিনেই ১ কোটির চাকরির অফার ২৫ পড়ুয়াকে, নয়া রেকর্ড মাদ্রাজ আইআইটির]

এরপর শুক্রবার হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে মামলাটির শুনানি হয়। বিচারপতি মান্থা জানিয়ে দেন, ডায়মন্ড হারবারের (Diamond Harbour) লাইট হাউস মাঠে শুভেন্দু অধিকারীর সভায় কোনও বাধা নেই। তবে বেশ কয়েকটি শর্তের কথা জানিয়েছেন তিনি। তার মধ্যে অন্যতম শব্দবিধি মেনে সভা করার। অর্থাৎ শব্দদূষণ যাতে না হয়, সেদিকে কড়া নজর রাখবে পুলিশ। এছাড়া এই সভার জন্য যেন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয়, তাও দেখতে হবে, জেলা পুলিশকে এই মর্মে নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থা।

[আরও পড়ুন: তৃণমূলকে ‘চোর’বললে ঝাঁটা পেটার নিদান! এবার বিতর্কে তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস]

অভিষেকের গড়ে শুভেন্দু – বলে যে এই সভাকে ব্যাখ্যা করা হচ্ছে, তা নিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের প্রতিক্রিয়া, ”এটা অপব্যাখ্যা। ডায়মন্ড হারবার অভিষেকের নির্বাচনী কেন্দ্র। আর কাঁথি তৃণমূলের টিকিট জেতা কেন্দ্র। কীসের শুভেন্দু গড়? অভিষেক ফোবিয়ায় ভুগছে। ওইদিনই ওকে সভা করতে হবে। এই জন্য পাগলামি করছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে