২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Nisith Pramanik: গ্রেপ্তারি পরোয়ানায় স্থগিতাদেশ, সোনার দোকানে চুরির ঘটনায় হাই কোর্টে স্বস্তি নিশীথের

Published by: Sayani Sen |    Posted: November 23, 2022 8:38 pm|    Updated: November 23, 2022 9:02 pm

Calcutta HC relief to BJP leader Nisith Pramanik । Sangbad Pratidin

রাহুল রায়: কলকাতা হাই কোর্টে স্বস্তি নিশীথ প্রামাণিকের। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গ্রেপ্তারি পরোয়ানার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। সোনার দোকানে চুরির মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আলিপুরদুয়ারের নিম্ন আদালত। ওই আদালতকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হন নিশীথ। সেই মামলাতেই স্থগিতাদেশ দিল হাই কোর্ট।

২০০৯ সালে আলিপুরদুয়ার (Alipurduar) শহরে দু’টো সোনার দোকানে চুরির ঘটনা ঘটে। ওই দুই মামলায় নিশীথ প্রামাণিক অভিযুক্ত ছিলেন। তাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে জারি হয় গ্রেপ্তারি পরোয়ানা। আগামী ৭ ডিসেম্বরের মধ্যে নিশীথ প্রামাণিককে গ্রেপ্তার করে আদালতে হাজির করতে হবে পুলিশকে। তা না হলে কেন গ্রেপ্তার করতে পারল না, তা জানাতে হবে। আদালতের রায়কে চ্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হন নিশীথ। সেই মামলাতেই স্থগিতাদেশ দেন হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ।

[আরও পড়ুন: দর্শকাসনে হাই কোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায়, নাটক চলাকালীন গিরিশ মঞ্চে আগুনে চাঞ্চল্য]

এই দাবিতে রাজ্যের বিভিন্ন প্রান্তে ইতিমধ্যেই মিছিল করে তৃণমূল। বেশি করে মানুষের সামনে তুলে ধরতে চাইছে বিজেপি সাংসদের বিরুদ্ধে ওঠা অভিযোগ। কিছুদিন আগেই উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ দাবি করেন, নিশীথ প্রামাণিককে মাঝে মধ্যেই যেতে হবে জেলে। যদিও এসবকে একেবারেই গুরুত্ব দিতে নারাজ নিশীথ প্রামাণিক।

মঙ্গলবারই এ বিষয়ে মুখ খোলেন নিশীথ প্রামাণিক।আইনকে সম্মান করেন বলেই জানান। বলেন, “রাজনীতি করতে এলে অনেক কিছু হয়। প্রচুর মিথ্যে মামলার জালেও পড়তে হয়। যাঁরা আমার নামে এত কথা বলছেন, তাঁদের প্রত্যেকের নামে মামলা রয়েছে। এই মিথ্যে মামলাই রাজনীতির খারাপ দিক। তবে আমি বলব, আইন আইনের পথেই চলুক। আইনকে প্রত্যেকের সম্মান করা উচিত।”

[আরও পড়ুন: ‘মহাগুরু’র মহাভোজ! পুরুলিয়ায় দলীয় নেতার বাড়িতে পেটপুজো মিঠুনের, কী ছিল মেনুতে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে