২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দর্শকাসনে হাই কোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায়, নাটক চলাকালীন গিরিশ মঞ্চে আগুনে চাঞ্চল্য

Published by: Sayani Sen |    Posted: November 23, 2022 7:51 pm|    Updated: November 23, 2022 8:08 pm

Fire at Kolkata's Girish Mancha, HC judge Abhijit Gangully among audience । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাটক চলাকালীন গিরিশ মঞ্চে (Girish Mancha) অগ্নিকাণ্ড। সেই সময় দর্শকাসনে বসেছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিশ্বজিৎ বসু। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের তিনটি ইঞ্জিন। কী কারণে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়।

বুধবার সন্ধেয় পরিচালক সুমন মুখোপাধ্যায়ের (Suman Mukherjee) ‘মেফিস্টো’ নাটকটি চলছিল। সেই সময় আচমকাই গিরিশ মঞ্চ কালো ধোঁয়ায় ভরে ওঠে। পোড়া গন্ধ পেতে শুরু করেন দর্শকেরা। দর্শকাসনে ছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) এবং বিশ্বজিৎ বসু। অগ্নিকাণ্ডের খবর চাউর হতেই আতঙ্কিত হয়ে পড়েন দর্শকরা। গিরিশ মঞ্চ ছেড়ে বেরনোর জন্য হুড়োহুড়ি পড়ে যায়। দর্শকরা গিরিশ মঞ্চ ছেড়ে বাইরে বেরিয়ে আসেন।

[আরও পড়ুন: বকেয়া DA’র দাবিতে ৪৪ জন আন্দোলনকারী গ্রেপ্তার, জামিন অযোগ্য ধারায় মামলা]

খবর দেওয়া হয় দমকলে। যুদ্ধকালীন তৎপরতায় তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। মুহূর্তের মধ্যে শুরু হয় আগুন নেভানোর কাজ। হাই কোর্টের দুই বিচারপতি-সহ অন্যান্য দর্শকদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়। বিচারপতিদের গিরিশ মঞ্চের অফিসে বসার ব্যবস্থা করা হয়।

এই ঘটনায় স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে যায়। কীভাবে আগুন লাগল স্পষ্ট কারণ জানা যায়নি। গিরিশ মঞ্চের অগ্নিনির্বাপণ ব্যবস্থা আদৌ যথাযথ ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। নাটকটি আর এদিন সন্ধেয় দেখানো হবে কিনা, তা প্রতিবেদন প্রকাশের সময় পর্যন্ত জানা যায়নি।

[আরও পড়ুন: ‘পিছনে কেন? সামনে আসুন’, রাজ্যপালের শপথ অনুষ্ঠানে বিমান বসুর সঙ্গে সৌজন্য বিনিময় মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে