BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Anubrata Mandal: গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে ফের CBI তলব, সোমবার হাজিরার নির্দেশ

Published by: Sayani Sen |    Posted: August 5, 2022 2:38 pm|    Updated: August 5, 2022 5:43 pm

CBI summons Anubrata Mandal in cattle smuggling case । Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: ফের অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) তলব সিবিআইয়ের। এবার গরু পাচার মামলায় তলব করা হয়েছে তাঁকে। আগামী সোমবার সকাল ১১টায় নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে।  

এর আগেও একাধিকবার অনুব্রত মণ্ডলকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে এবারের তলব যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। কারণ, গত বুধবার অনুব্রত ঘনিষ্ঠদের বাড়িতে একযোগে তল্লাশি চালায় ইডি ও সিবিআই (CBI)। অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ পাথর ব্যবসায়ী টুলু মণ্ডল। প্রথম জীবনে খাদান কর্মী ছিলেন টুলু। মাত্র অল্পদিনের মধ্যে প্রভাব বিস্তার করেন তিনি। অভিযোগ, গরুপাচার চক্রের সঙ্গে জড়িত টুলু। বুধবার সকালে ব্যবসায়ীর গালিলা ভবনে হানা দেয় ইডি ও সিবিআই। এরপর পাইকপাড়ার বাড়িতে তল্লাশি চালানো হয়। সাজানো পল্লির বাড়িতে তালা ভেঙে ঢোকেন আধিকারিকরা।

[আরও পড়ুন: আরও বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা! ঘোষণা শীঘ্রই]

সাজানো পল্লি ও গালিলা ভবনের বাড়িতে থাকা লকার ভাঙা হয়। পাইক পাড়ায় বাড়ির দেওয়াল ভাঙার চেষ্টা করা হয় বলেই খবর। ইডি আধিকারিক সূত্রে খবর, সাজানো পল্লির বাড়ি থেকে উদ্ধার গুরুত্বপূর্ণ নথি। এছাড়া অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ মুক্তার শেখ ও কেরিম খানের বাড়িতেও হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রশ্ন উঠছে, টুলু মণ্ডল, মুক্তার শেখ ও কেরিম খানের বাড়িতে হানা দিয়ে গরু পাচার মামলায় মোড় ঘোরানো কোনও তথ্য পেয়েছে সিবিআই? আর সেই তথ্য খতিয়ে দেখতেই কি অনুব্রত মণ্ডলকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা? সে বিষয়ে যদিও সিবিআই সূত্রে এখনও তেমন কোনও তথ্য পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে, গরু পাচার মামলার তদন্তে গতি আনতে সিবিআইয়ের আতসকাচে উঠে আসা অনুব্রত ঘনিষ্ঠ টুলুই এখন তুরুপের তাস। সোমবার নিজাম প্যালেসে অনুব্রত মণ্ডল হাজিরা দেন কিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: রক্ষকই ভক্ষক, মারধরের পর শ্বাসরোধ করে স্ত্রীকে খুন, আত্মসমর্পণ পুলিশকর্মীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে