BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা কাণ্ডে সিবিআইয়ের স্ক্যানারে আরও এক IPS অফিসার, বাঁকুড়ার পুলিশ সুপারকে তলব

Published by: Sucheta Sengupta |    Posted: April 12, 2021 11:37 am|    Updated: April 12, 2021 1:00 pm

CBI summons Bankura SP Koteswar Rao linked to coal scam for interrogation|Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: কয়লা কেলেঙ্কারি কাণ্ডের জট খুলতে এবার আরও এক IPS অফিসারকে তলব করল সিবিআই (CBI)। বাঁকুড়ার পুলিশ সুপার (SP) কোটেশ্বর রাওকে মঙ্গলবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। এর আগে এই কাণ্ডে বাঁকুড়ার আইসি অশোক মিশ্রকে গ্রেপ্তার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার সরাসরি এসপি-কে তলব করা হল। সূত্রের খবর, গত ২ বছর ধরে বাঁকুড়ার পুলিশ সুপার থাকাকালীন কোটেশ্বর রাওয়ের কাছে কয়লা কেলেঙ্কারি সংক্রান্ত অভিযোগ জমা পড়েছিল। কিন্তু তিনি সেসব গ্রাহ্য করেননি। এই তথ্য পেয়ে সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায়।

মাস দুই আগে একাধিকবার বাঁকুড়ার ইন্সপেক্টর ইনচার্জ (IC)অশোক মিশ্রকে সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কয়েকবার হাজিরা এড়ানোর পর কলকাতায় সিবিআইয়ের দপ্তরে হাজিরা দিয়েছিলেন তিনি। সূত্রের খবর, প্রথমবার জিজ্ঞাসাবাদ চলেছিল প্রায় ৭ ঘণ্টা ধরে। সেবার আইসি’র জবাবে কয়লা এবং গরু পাচার নিয়ে নানা প্রশ্নের উত্তরে সন্তুষ্ট হয়েছিলেন সিবিআই কর্তারা। অন্তত এমনটাই জানিয়েছিলেন গোয়েন্দারা। ভোটের আগে, চলতি মাসের ৪ তারিখ গ্রেপ্তার করা হয় বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে। তাঁর কথার সূত্র ধরেই কয়লা পাচার কাণ্ডে জড়িত অন্যান্যদের খোঁজখবর মিলবে বলে আশা ছিল গোয়েন্দাদের। তাতেই এবার স্ক্যানারে বাঁকুড়ার এসপি কোটেশ্বর রাও।

[আরও পড়ুন: মমতার সভামঞ্চে ‘শহিদ’ আনন্দ বর্মনের নাম, অমিত শাহকে ‘মিথ্যাবাদী’ তকমা তৃণমূলের]

কয়লা পাচার কাণ্ডে ED’র সঙ্গে দ্রুতগতিতে তদন্ত চালাচ্ছে সিবিআই। ভারত ও বাংলাদেশে ছড়িয়ে থাকা এই চক্রের চাঁইদের ধরতে তৎপর হয়েছেন গোয়েন্দারা। বিনয়ের ভাই বিকাশের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছিল সিবিআই। পরে দিল্লি থেকে বিকাশ মিশ্রকে গ্রেপ্তার করা হয়। বাংলায় ভোটপর্ব চলাকালীন এবার আরেক আইপিএসকে তলব করে আরও দ্রুত কেলেঙ্কারির জাল গুটিয়ে আনতে তৎপর সিবিআই। মঙ্গলবার তাঁকে নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: এক পংক্তিতে নন্দীগ্রাম-শীতলকুচি, উর্দিধারীদের গুলিতে মৃত্যুর তীব্র নিন্দা বিশিষ্টদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement