BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অসন্তোষ উধাও, বেলেঘাটা আইডি’র পরিকাঠামো দেখে বাহবা কেন্দ্রীয় দলের

Published by: Sucheta Sengupta |    Posted: May 14, 2020 3:23 pm|    Updated: May 14, 2020 3:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রের অভিযোগ বিস্তর। চিকিৎসা পরিকাঠামো যথাযথ নেই, পরীক্ষা ঠিকমতো হচ্ছে না, রোগী ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নেই, মৃত্যু ও আক্রান্ত নিয়ে তথ্য গোপন করা হচ্ছে। রাজ্যে এসে ইত্যাদি নানাবিধ অভিযোগ তুলেছিলেন তাঁরা। তবে এবার উলটপুরাণ। বেলেঘাটা আইডি হাসপাতাল দেখে ‘ভালো’ বলে সার্টিফিকেট দিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

সূত্রের খবর, পরিদর্শনে আসা কেন্দ্রের দ্বিতীয় প্রতিনিধিদলের জনস্বাস্থ্য বিশেষজ্ঞ দুই চিকিৎসক বুধবার বেলেঘাটা আইডি হাসপাতালে যান। সেখানকার কর্তাদের কাছে করোনা সংক্রান্ত বিস্তারিত তথ্য চাওয়া হয়। সঙ্গে সঙ্গেই হাসপাতাল কর্তৃপক্ষ সেসব তথ্য সরবরাহ করেন। সম্ভবত তাতেই খুশি কেন্দ্রীয় দলটি। এতদিন যাবৎ তথ্য গোপনের যে অভিযোগ উঠেছিল, তা খারিজ করতে আইডি কর্তৃপক্ষের এই পদক্ষেপ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। করোনা আবহে কেন্দ্র-রাজ্য সংঘাত কমাতে এই পদক্ষেপ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

[আরও পড়ুন: আবাসন চত্বরে মাধ্যমিকের খাতা জমা নেওয়ায় আপত্তি, হেনস্তার মুখে হেড এক্সামিনার]

তবে পর্যবেক্ষক মহল আরও একটি বিষয়ে নজর দিচ্ছেন। করোনা পরিস্থিতি কিছুটা আশঙ্কাজনক হওয়ার মুখেই সরিয়ে দেওয়া হয়েছে রাজ্যের স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে। সূত্রের খবর, তথ্য ঠিকমতো হাতে ছিল না তাঁর। তাই কর্তব্য গাফিলতির অভিযোগেই তাঁকে সরতে হয়েছে। ঘটনাচক্রে এরপরই বেলেঘাটা আইডি’র কাছে যথাযথ তথ্য পেয়েই তার প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রীয় প্রতিনিধিদল।

[আরও পড়ুন: ‘কেন্দ্রের আর্থিক প্যাকেজ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর অবস্থান দুঃখজনক’, টুইট রাজ্যপালের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement