BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিন পাওয়ার আগেই এল সার্টিফিকেট! বিভ্রান্তিতে হাওড়ার যুবক

Published by: Paramita Paul |    Posted: July 3, 2021 8:00 pm|    Updated: July 3, 2021 8:00 pm

Certificate came before vaccination in Howrah sparks controversy | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

ক্ষীরোদ ভট্টাচার্য: কোভিড টিকা (Covid-19 Vaccine) নিতে নাম রেজিস্টার করিয়েছিলেন। তবে ভ্যাকসিন পাননি। অথচ শনিবার সকালে চলে এল ভ্যাকসিনের সার্টিফিকেট। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য হাওড়ায়। যদিও স্বাস্থ্যদপ্তরের দাবি, প্রযুক্তিগত ত্রুটির জেরেই এই ঘটনা ঘটেছে। এদিনই অবশ্য এসএসকেএম হাসপাতালে তাঁকে টিকা দিয়ে দেওয়া হয়।

হাওড়ার বাসিন্দা সঞ্জীব রায়। এদিন সকালে তাঁর মোবাইলে হঠাৎই টিকাকরণের মেসেজ আসে। তিনি দেখেন, টিকাকরণের শংসাপত্র এসেছে। কোথা থেকে টিকা নিয়েছেন, কোন ব্যাচের টিকা তিনি পেয়েছেন তার সমস্ত তথ্য দেওয়া ছিল ওই শংসাপত্রে। সেই মেসেজ দেখেই তড়িঘড়ি এসএসকেএম হাসপাতালে ছোটেন সঞ্জীববাবু। টিকাকরণের নির্দিষ্ট ঘরে গিয়ে অভিযোগ জানা। সব জেনে সঙ্গে সঙ্গে তাঁর টিকাকরণের ব্যবস্থা করা হয়। তার পর ফের একটি মেসেজ আসে সঞ্জীববাবুর কাছে। দেখা যায়, আগের মেসেজে যে টিকার ব্যাচ নম্বরের উল্লেখ রয়েছে সেটাই রয়েছে নতুন মেসেজেও। এমন মেসেজ দেখে স্বাভাবিকভাবেই চমকে গিয়েছিলেন সঞ্জীববাবু।

[আরও পড়ুন: আগামী সপ্তাহ থেকে আরও বাড়ছে মেট্রোর সংখ্যা, জেনে নিন সময়সূচি]

যদিও স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তীর দাবি, কোউইন থেকে টিকার তথ্য পশ্চিমবঙ্গ সরকারের অ্যাপে নেওয়া হচ্ছে। এদিকে নিত্যদিন নতুন নতুন পরিবর্তন আসছে কো-উইনেও। তাই প্রযুক্তিগত ত্রুটির জেরে এমন ঘটনা ঘটেছে হয়তো। এ নিয়ে ভাবার কিছু নেই। ওই ব্যক্তির টিকাকরণের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু এ ধরনের ঘটনা টিকা নিয়ে বিভ্রান্তি বাড়াচ্ছে বলেও দাবি করছেন কেউ কেউ।

[আরও পড়ুন: বিধায়ক হয়ে বিরাট কিছু হয়ে যাননি! প্রশিক্ষণ শিবিরে জনপ্রতিনিধিদের ‘শাসন’ দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement