BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বিধায়ক হয়ে বিরাট কিছু হয়ে যাননি! প্রশিক্ষণ শিবিরে জনপ্রতিনিধিদের ‘শাসন’ দিলীপের

Published by: Subhajit Mandal |    Posted: July 3, 2021 4:38 pm|    Updated: July 3, 2021 4:38 pm

WB BJP chief Dilip Ghosh advises party MLA's to be humble

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ‘বিধায়ক হয়ে বিরাট কিছু হয়ে যাননি। নিজের এলাকায় ঘুরুন, জনসংযোগ গড়ে তুলুন।’ প্রশিক্ষণ শিবিরে কড়া ভাষায় দলের বিধায়কদের সতর্ক করলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

শনিবার হেস্টিংসে বিজেপির রাজ্য দপ্তরে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে দলের নবনির্বাচিত বিধায়কদের। আসলে গেরুয়া শিবিরের পরিষদীয় দলের অধিকাংশ সদস্যই একেবারে আনকোরা। বিধায়ক হিসেবে তো বটেই জনপ্রতিনিধি হিসেবে কাজ করার অভিজ্ঞতাও নেই অনেকের। গেরুয়া শিবির সেইসব আনকোরা বিধায়কদের পরিষদীয় রাজনীতির মারপ্যাঁচ নিয়ে প্রশিক্ষিত করতে চাইছে। শনিবারের শিবিরে বিধায়কদের ক্লাস নিচ্ছেন খোদ দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সঙ্গে রয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এবং দলের কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ।

[আরও পড়ুন: ‘অভিজ্ঞ রাজনীতিবিদ হয়ে কী উদাহরণ তৈরি করলেন!’, মুকুলের দলত্যাগ নিয়ে মন্তব্য দিলীপের]

BJP’র এই প্রশিক্ষণ শিবিরের দিকে বিশেষ নজর রয়েছে। কারণ,ভোটের ফলপ্রকাশের পর গেরুয়া শিবিরের অনেক বিধায়কই বেসুরো। তাঁদের কেউ কেউ দলের সঙ্গেও যোগাযোগ রাখছেন না। আবার এলাকাতেও দেখা যাচ্ছে না। আসলে নতুন জনপ্রতিনিধিদের অনেকেই যেন বিধায়ক হতে পেরে চাঁদ হাতে পেয়েছেন। তাঁদের পা যাতে মাটিতেই থাকে, তা নিশ্চিত করতে চাইছে গেরুয়া শিবির। সম্ভবত সেকারণেই দলের বিধায়কদের কড়া ভাষায় সতর্ক করে দিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তাঁর বক্তব্য, “এলাকায় ঘুড়ে বেড়ান । মানুষ যেন আপনাকে পায় সব সময়। সংগঠনকে সঙ্গে নিয়ে চলুন। বিধায়ক হয়ে ভেবে নেবেন না, অনেক কিছু হয়ে গেছেন। দল আপনাকে বিধায়ক করেছে। একা একা মনে হল কোনও জায়গায় চলে গেলেন,সেটা যেন না হয়। দলকে জানিয়ে চলুন। জনসম্পর্ক গড়ে তুলুন নিজের এলাকায়। আপনার মাধ্যমেই এলাকার মানুষ যেন বিজেপিকে আরও বেশি করে চেনে।”

[আরও পড়ুন: শুভেন্দুর সঙ্গে গোপন বৈঠক খারিজের চেষ্টা করছেন তুষার মেহতা, তোপ অভিষেকের]

অনেকে মনে করছেন এই বক্তব্যের মাধ্যমে দলের যে সব বিধায়ক বেসুরো বা যারা দলের সঙ্গে যোগাযোগ রাখছেন না, তাঁদের উদ্দেশ্যেও কড়া বার্তা দিয়ে রাখলেন রাজ্য বিজেপির সভাপতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement