BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

হুগলিতে প্রবল ঝড়ে ক্ষতিগ্রস্ত বহু বাড়ি, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২, সতর্ক থাকার বার্তা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 25, 2021 7:36 pm|    Updated: May 25, 2021 9:10 pm

Chief Minister Mamata Banerjee advises everyone to be careful ahead of cyclone Yaas | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘যশ’ (Cyclone Yaas)। ইতিমধ্যেই জেলায় জেলায় শুরু হয়েছে বৃষ্টি। হুগলিতে প্রবল ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বহু বাড়ি। পাণ্ডুয়ায় তড়িদাহত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রত্যেককে ঘরে থাকার পরামর্শ দিলেন তিনি।

ঘুর্ণিঝড় ‘যশে’র মোকাবিলায় প্রস্তুত রাজ্য। ইতিমধ্যেই উপকূলের প্রায় ৯ লক্ষ বাসিন্দাকে সরানো হয়েছে নিরাপদ আশ্রয়ে। নবান্নে তৈরি করা হয়েছে কন্ট্রোল রুম। সেখান থেকে ঘূর্ণিঝড়ের গতিবিধির উপর নজর রাখা হচ্ছে। আজ অর্থাৎ মঙ্গলবার সারারাত কন্ট্রোল রুম থেকে পাহারা দেবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে সন্ধেয় সাংবাদিক বৈঠক থেকে ঝড়ের আপডেট জানালেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এদিন বিকেলে হুগলির চুঁচুড়ায় প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে। টর্নেডো আছড়ে পড়েছে, তাতে প্রায় ৪০ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কয়েকটি দোকানেরও ক্ষতি হয়েছে। অন্যদিকে পাণ্ডুয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে দু’জনের। বীজপুরেও ঝড়-বৃষ্টিতে সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: কোকেন কাণ্ডে ধৃত রাকেশ সিংয়ের সঙ্গে রাজ্যপাল! ছবি পোস্ট করে ধনকড়কে তীব্র কটাক্ষ কল্যাণের]

এদিন সন্ধেয় ফের রাজ্যবাসীকে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, আগামিকাল অর্থাৎ বুধবার সকাল ১২ টার মধ্যে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার কথা। সেই কারণে ওই সময়টা প্রত্যেককে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। অত্যন্ত জরুরি কাজ হলেও তা ফোনে সেরে নেওয়ার কথা বলেছেন। যাঁদের পাকা বাড়ি নেই সেক্ষেত্রে নিরাপদ আশ্রয়ে যাওয়ার কথা বলা হয়েছে। পাশাপাশি ক্ষয়ক্ষতি হলে পাশে থাকার আশ্বাসও দিয়েছেন মমতা। বলেছেন, “ক্ষয়ক্ষতি যা হবে চিন্তা করবেন না, রাজ্য সরকার পাশে রয়েছে। আপনারা শুধু নিরাপদে থাকুন, অযথা ঝুঁকি নেবেন না।”

দেখুন ভিডিও:

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement