২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Suvendu Adhikari: মুছতে হবে টুইট, অভিষেকের ছেলের জন্মদিন নিয়ে শুভেন্দুর ‘অপপ্রচারে’ কড়া শিশু সুরক্ষা কমিশন

Published by: Sayani Sen |    Posted: November 18, 2022 3:33 pm|    Updated: November 18, 2022 3:57 pm

Child Commission asked Suvendu Adhikari to delete misleading tweet about Abhishek Banerjee's son । Sangbad Pratidin

নিরুফা খাতুন: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিন নিয়ে ‘অপপ্রচারে’র জের। শুভেন্দু অধিকারীকে শোকজ নোটিস পাঠাল রাজ্য শিশু সুরক্ষা কমিশন। অবিলম্বে টুইট ডিলিট করতে হবে। তিনদিনের মধ্যে চাইতে হবে ক্ষমা। শোকজ নোটিসে সাড়া না দিলে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি রাজ্য শিশু সুরক্ষা কমিশনের উপদেষ্টা অনন্যা চক্রবর্তীর। 

কলকাতা ফুটবলে আবির্ভাবের প্রথম বছরেই দারুণ সাফল্য পেয়েছে ডায়মন্ড হারবার এফসি। প্রথম ডিভিশনের চ্যাম্পিয়নশিপের ম্যাচে জয়ের ফলে প্রিমিয়ার ডিভিশনে উঠেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব। আগামী বছর প্রিমিয়ার ডিভিশনের বি গ্রুপে খেলবে দল। তাতেই উচ্ছ্বসিত ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। সাফল্য উদযাপনে আলিপুরের পাঁচতারা হোটেলে গত রবিবার বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর সেই অনুষ্ঠানেই লাগে রাজনীতির রং। ফুটবল ক্লাবের অনুষ্ঠানকে অভিষেকের (Abhishek Banerjee) ‘ছেলের জন্মদিনের পার্টি’ বলে দাবি করে ‘বিভ্রান্তিকর’ টুইট রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দাবি করেন, ওই পাঁচতারা হোটেলে নিজের ছেলের জন্মদিনের পার্টি দেন অভিষেক। তাই আঁটসাঁট নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় হোটেলটি।

Suvendu Tweet

[আরও পড়ুন: আরও জটে SLST নিয়োগ প্রক্রিয়া, শূন্যপদে চাকরিতে স্থগিতাদেশের মেয়াদ বাড়াল হাই কোর্ট]

তবে সেই দাবি যে সম্পূর্ণ ভিত্তিহীন, তা অভিষেকের ফেসবুক পোস্টে নজর রাখলেই স্পষ্ট। অনুষ্ঠান শেষে ব্রাজিলের তারকা ফুটবলার পেলের উদ্ধৃতি উল্লেখ করে প্রত্যেক খেলোয়াড়কে শুভেচ্ছা জানান। তার সঙ্গে অনুষ্ঠানের বেশ কয়েকটি ছবিও শেয়ার করেন। ওই পাঁচতারা হোটেলে অভিষেক যে কোনও পারিবারিক অনুষ্ঠানে অংশ নেননি, ওই ছবিগুলিই যেন তার প্রমাণ। শুভেন্দুর ‘অপপ্রচার’ নিয়ে বিতর্কের জল গড়ায় থানায়। শিল্পী রায় নামে এক মহিলা বিরোধী দলনেতার বিরুদ্ধে বেলেঘাটা থানায় অভিযোগ দায়ের হয়। শিশু অধিকার সুরক্ষা কমিশনের রিপোর্ট জমা পড়ে। সেই অনুযায়ী শুক্রবার সকালে শুভেন্দুকে শোকজ নোটিস পাঠানো হয়। কোনও শিশুকে নিয়ে মিথ্যাচারের অভিযোগের পরিপ্রেক্ষিতে আগামী তিনদিনের মধ্যে ক্ষমা চাওয়ার নির্দেশ রাজ্য শিশু সুরক্ষা কমিশনের উপদেষ্টা অনন্যা চক্রবর্তীর।

অন্যদিকে, তৃণমূল সাংসদ আবু তাহেরের গাড়ির ধাক্কায় শিশুমৃত্যুতে জেলা পুলিশ সুপার ও জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করল রাজ্য শিশু সুরক্ষা কমিশন। তবে আবু তাহেরে ক্ষমা চাইলে আর নোটিস পাঠানো হবে না।

[আরও পড়ুন: ক্যাডেটদের প্রশিক্ষণই মূল লক্ষ্য, শীঘ্রই মিটবে তহবিল সমস্যা, ময়দানে জানালেন এনসিসি-র ডিজি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে