BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেলেঘাটা আইডি-তে ভরতি চিনা যুবতী করোনা আক্রান্ত নন, জানালেন চিকিৎসকরা

Published by: Sucheta Sengupta |    Posted: January 27, 2020 12:08 pm|    Updated: January 28, 2020 8:34 am

Chinese woman in Kolkata hospital, she is not coronavirus infected

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ কি ছড়িয়ে পড়ল কলকাতাতেও? বেলা গড়াতেই এই মুহূর্তের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নে শহরবাসীকে আশ্বস্ত করলেন বেলেঘাটা আইডি হাসপাতালের চিকিৎসকরা। সেখানে চিকিৎসাধীন চিনা যুবতীর শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি বলে নিশ্চিত করে জানালেন তাঁরা। আর তাঁদের এই ঘোষণায় যেন হাঁপ ছেড়ে বাঁচলেন শহরবাসী। 

জ্বর নিয়ে বছর আঠাশের চিনা যুবতী জো হুয়ামিন রবিবার ভরতি হন বেলেঘাটা আইডি হাসপাতালে। করোনা আক্রান্ত সন্দেহে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা শুরু করা হয়। প্রাথমিকভাবে তাঁর শারীরিক পরীক্ষায় করোনা ভাইরাসের নমুনা মেলেনি বলেই জানিয়েছেন চিকিৎসকরা। তবু নিশ্চিত হতে আরও পরীক্ষা হয়।

[আরও পড়ুন: ‘লড়াই চালিয়ে যেতে হবে’, ছাত্র-যুবদের সামনে নিজের রাজনৈতিক জীবনের স্মৃতিচারণা মমতার]

মাস ছয়েক আগে ভ্রমণের উদ্দেশে চিন থেকে বেরিয়েছিলেন জো হুয়ামিন। নামিবিয়া, মরিশাস, মাদাগাস্কার হয়ে ভারতে আসেন। ২৪ জানুয়ারি থেকে তিনি কলকাতায় আছেন। সম্প্রতি তাঁর জ্বর, মাথাব্যথা হয়। সাধারণ ওষুধে তা না কমায় তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি হন। এখনও পর্যন্ত এখানেই করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে আইসোলেশন ওয়ার্ড। চিনের বাসিন্দা হুয়ামিনের কোনওভাবে যদি করোনা সংক্রমণ হয়ে থাকে, সেই আশঙ্কায় তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রেখেই চিকিৎসা শুরু হয়।

বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রে খবর, হুয়ামিনের জ্বর আছে, শ্বাসকষ্টের গুরুতর সমস্যা এখনও পর্যন্ত নেই। তবে শ্বাসনালীতে কোনও সংক্রমণ হয়েছে কি না, তার জন্য আরও পরীক্ষা হয়।  প্রয়োজনে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে পুণের ন্যাশনাল ল্যাবরেটরি অফ ভাইরোলজিতে পাঠানোর পরিকল্পনাও করেন চিকিৎসকরা। তবে তার প্রয়োজন হয়নি। বিকেল নাগাদই বেলেঘাটা আইডি হাসপাতালের চিকিৎসকরা জানিয়ে দেন যে জো হুয়ামিন করোনা আক্রান্ত নন। অযথা আতঙ্কিত না হওয়ার জন্য শহরবাসীর কাছে আবেদন জানান। 

[আরও পড়ুন: নাইজেরীয়দের কার্যকলাপে সতর্ক গোয়েন্দারা, শহরে অপরাধ ঘটাতে অনুপ্রবেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে