BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শীতলকুচি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ফের ৬ CRPF জওয়ানকে তলব করল CID

Published by: Sulaya Singha |    Posted: July 24, 2021 1:30 pm|    Updated: July 24, 2021 1:45 pm

CID summons 6 CRPF jawans in connection with Sitalkuchi firing | Sangbad Pratidin

ফাইল ছবি

গোবিন্দ রায়: শীতলকুচি (Sitalkuchi) কাণ্ডে নজরে এবার কেন্দ্রীয় বাহিনী। আবারও তলব করা হল ঘটনার দিন বুথের বাইরে নিরাপত্তার দায়িত্বে থাকা ৬ সিআরপিএফ (CRPF) জাওয়ানকে। এই নিয়ে চতুর্থবার তাঁদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে রাজ্যে তদন্তকারী সংস্থা সিআইডির তরফে।

সিআইডি সূত্রে জানা গিয়েছে, আগামী ২ এবং ৩ আগস্ট সিআরপিএফের দুই অফিসার ও ৪ কনস্টেবলকে আলাদা আলাদাভাবে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে রাজ্যে তদন্তকারী সংস্থা সিআইডির তরফে। তাঁদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ভবনী ভবনে ডেকে পাঠিয়েছেন সিআইডির (CID) গোয়েন্দারা। এর আগে তাঁদের ডেকে পাঠানো হলেও করোনা (Corona Pandemic) পরিস্থিতির কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: জিনঘটিত জটিল অসুখ নিয়ে গবেষণায় মিলল সাফল্য, পুরস্কৃত বাঙালি গবেষক]

সিআইডির তরফে এই চিঠি পেয়ে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের তরফে জানানো হয়েছিল, ভিডিওগ্রাফির মাধ্যমে তাঁদের জিজ্ঞাসাবাদ করবে সিআইডি। তবে ভবানী ভবন সূত্রের খবর, সিআইএসএফ-এর এই দাবিকে নস্যাৎ করে দেয় ভবানী ভবন। সাফ জানিয়ে দেওয়া হয়েছে সংশ্লিস্ট জওয়ানদের ভবানী ভবনে উপস্থিত থাকতেই হবে । তাঁদের জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত প্রয়োজন।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে উত্তপ্ত হয়েছিল শীতলকুচির জোরপাটকি বুথ। নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয়েছিলেন চারজন। সেই শীতলকুচি কাণ্ডে শুক্রবার হাজিরা দেন কোচবিহারের তৎকালীন পুলিশ সুপার দেবাশিস ধর। বয়ানে অসঙ্গতির জেরে আরও একবার সিআইডি জেরার মুখে পড়তে হয় কোচবিহারের তৎকালীন পুলিশ সুপার দেবাশিস ধরকে। এর আগেও এই সংক্রান্ত মামলায় দু’বার হাজিরা দিয়েছিলেন তিনি। এই নিয়ে তৃতীয়বার হাজিরা দিলেন। নির্ধারিত সময় মত শুক্রবার বেলা ১২ টা নাগাদ সিআইডি সদর দপ্তর ভবনী ভবনে হাজিরা দেন দেবাশিস বাবু। প্রায় সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। প্রশ্ন উত্তর পর্বে সিআইডি জেরার মুখে উঠে আসে দেবাশিসবাবুর মোবাইলের বিষয়ে চাঞ্চল্যকর তথ্য।

[আরও পড়ুন: অপহরণ করে খুন? ৫ দিন পর বিহার থেকে মালদহের নিখোঁজ TMC নেতার দেহ উদ্ধারে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×