BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

রণক্ষেত্র দমদম সেন্ট্রাল জেল, বন্দি-জেলকর্মী সংঘর্ষে জ্বলল আগুন

Published by: Paramita Paul |    Posted: March 21, 2020 2:41 pm|    Updated: March 21, 2020 6:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দমদম সেন্ট্রাল জেলে ধুন্ধুমার। শনিবার সকালে বিচারাধীন ও সাজাপ্রাপ্ত বন্দিদের মধ্যে গণ্ডগোল ঘিরে সংঘর্ষের সূত্রপাত। অশান্তি মেটাতে এলে পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ। এরপর জেল কর্মীদের সঙ্গেও খণ্ডযুদ্ধ বেঁধে যায় বন্দিদের। এরপরই বিচারাধীন বন্দিরা জেলের ভিতরে আগুন ধরিয়ে দেয়। জেলকর্মীদের লক্ষ্য করে আধলা ইঁট ছুঁড়তে শুরু করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শূণ্যে দু রাউন্ড গুলি চালায় বলেও অভিযোগ। নামানো রয়েছে ব়্যাফ। আশপাশের তিনটি থানা থেকে অতিরিক্ত পুলিশ কর্মীদেরও ডাকা হয়েছে বলে খবর। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, পরিস্থিতি এখনও উত্তপ্ত। এই সুযোগে কোনও বন্দি যাতে পালিয়ে না যায়, তার দিকে নজর রাখা হচ্ছে। 

বিচারাধীন বন্দিদের অভিযোগ, তাঁদের আদালতে তোলা হচ্ছে না। এমনকী বাড়ির কাউকে তাদের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ। করোনা আতঙ্কে রাজ্যের সমস্ত আদালতে কাজকর্ম বন্ধ রয়েছে। তাই ওই বন্দিদের আদালতে পেশ করা সম্ভভ হচ্ছে না। এই নিয়ে শনিবার সকালে বিচারাধীন বন্দিরা বিক্ষোভ দেখাতে থাকে তারা। সেই সময় সাজাপ্রাপ্ত বন্দিদের সঙ্গে তাদের হাতাহাতি বেধে যায়। জেল কর্মীরা পরিস্থিতি সামাল দিতে এলে তাদেরও মারধর করা হয়। এরপরই জেলের ভিরতরে রান্নাঘর ও কয়েকটি সেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। বাইরের দিকে জেল সুপারের ঘর, ডায়েরি ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, জেলের বিভিন্নপ্রান্ত থেকে ধোঁয়া উঠছে। এমনকী ভিতর থেকে আধলা ইটও ছোঁড়া হচ্ছে।

[আরও পড়ুন : বেলেঘাটা আইডি-তে ১০০ বেডের নয়া আইসোলেশন ওয়ার্ড, সিদ্ধান্ত নবান্নর]

ঘটনাস্থলে আক্রান্ত হয় দমদম থানার পুলিশও। পরিস্থিতি এখনও যথেষ্ট উত্তপ্ত।দমদম সেন্ট্রাল জেলে এসেছে নিমতা, দমদম, বাগুইহাটির ও ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ। নামানো হয়েছে ব়্যাফও। ঘটনাস্থলে হাজির হয়েছেন দমকলমন্ত্রী সুজিত বসু। কারামন্ত্রীরও আসার কথা রয়েছে। 

ছবি : পঙ্কজ বিশ্বাস

[আরও পড়ুন : করোনা আতঙ্কের জেরে স্থগিত উচ্চ মাধ্যমিক পরীক্ষা, ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement