BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বেলেঘাটা আইডি-তে ১০০ বেডের নয়া আইসোলেশন ওয়ার্ড, সিদ্ধান্ত নবান্নর

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 21, 2020 1:38 pm|    Updated: March 21, 2020 1:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় ত্রাহি ত্রাহি রব বেলেঘাটা আইডিতে। একদিকে কিছু মানুষের দায়িত্বজ্ঞানহীনতায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, অন্যদিকে মারণ ভাইরাসের মোকাবিলায় কোমর বেঁধে মাঠে নেমে কাজ করে চলেছে রাজ্য সরকার। রাজ্যবাসীর আতঙ্ক কমাতে ও তাদের আশ্বস্ত করতে বেলেঘাটা আইডি বানানো হচ্ছে একশোটি বেডের নতুন আইসোলেশন ওয়ার্ড। বেলেঘাটা আইডি হাসপাতালে এই বেড বাড়ানোর কথা ঘোষণা করা হয়েছে নবান্নের তরফ থেকে।

রাজ্যে ইতিমধ্যেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। অনেকে সামান্য জ্বরের উপসর্গ নিয়ে, কেউ বা বিদেশ থেকে ফিরেই স্বাস্থ্যপরীক্ষা করাতে হাজির হচ্ছেন বেলেঘাটা আইডিতে। সেখানেই স্বাস্থ্যপরীক্ষা করিয়ে ফিট সার্টিফিকেট পেতে দিনভর গলদঘর্ম হচ্ছেন রাজ্যবাসী তথা বিদেশ থেকে আসা মানুষরা। অনেকে আবার আতঙ্কে ভরতিও হয়ে যাচ্ছেন বেলেঘাটা আইডি’র আইসোলেশন ওয়ার্ডে। তাই নবান্নের তরফ থেকে ১০০টি বেডের নয়া আইসোলেশন ওয়ার্ড বানানোর নির্দেশ দেওয়া হয়।

সূত্রের খবর, বেলেঘাটা আইডি হাসপাতালকে এই বেড বাড়ানোর নির্দেশ দেওয়া হয় নবান্নের তরফে। শনিবার সকালেই বৈঠকে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। বৈঠকের পরেই ১০০ বেডের নতুন আইসোলেশন ওয়ার্ড তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব এই ওয়ার্ড তৈরি করে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার নবান্নে রাজ্যের সকল সরকারি ও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের সঙ্গে কথা বলে রাজ্যের হাসপাতালগুলির হালহকিকতের খবরও নেন। তখনই অন্যান্য হাসপাতালগুলিতে নতুন করে আইসোলেশন ওয়ার্ড তৈরির নির্দেশ দেন তিনি।

পাশাপাশি, বেলেঘাটা আইডি এই মুহূর্তে রাজ্যের মানুষের ভরসা হয়ে ওঠায় তাদের ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। বেলেঘাটার চিকিৎসকদের কার্পণ্য না করে সমস্ত স্বাস্থ্যকর্মী থেকে হাসপাতালে চিকিৎসা করতে আসা আতঙ্কিত মানুষেদের মাস্ক দেওয়ার নির্দেশ দেন তিনি। পাশাপাশি অন্যান্য হাসপাতালগুলির তুলনায় বেলেঘাটা আইডি-তে প্রতিদিন মানুষের ভিড় থাকায় সেখানে প্রয়োজনীয় ওষুধ, হ্যান্ড স্যানিটাইজার মাস্কের জোগান দেওয়ার নির্দেশ দেন স্বাস্থ্যসচিবকে।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইনের বালাই নেই! ফ্রান্স থেকে ফিরেই বিয়ে তেলেঙ্গানার যুবকের]

অন্যদিকে আইডি-তে দুই আক্রান্তের ঘর পরিষ্কার করার পর অসুস্থ হয়ে পড়েন সাফাইকর্মী। তাঁকে তড়িঘড়ি আইসোলেশন ওয়ার্ডে ভরতি করানো হয়। বালিগঞ্জের আক্রান্ত তরুণের মা-বাবার শরীরেও মেলে করোনার উপসর্গ। রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টার থেকে তাদের বেলেঘাটা আইডি-তে স্থানান্তর করা হয়। সেখানে তাঁদের পরীক্ষা করা হবে।

[আরও পড়ুন: করোনা নিয়ে সচেতনতায় কাশ্মীরে বাড়ানো হল মোবাইল ইন্টারনেট স্পিড]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement