২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

বাসের অভাবে অফিসে ঢুকতে দেরি? সরকারি কর্মীদের স্বস্তি দিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Sayani Sen |    Posted: June 3, 2020 9:01 pm|    Updated: June 3, 2020 9:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ানে অফিস খুলেছে। সেই অনুযায়ী রাস্তায় বেরলেন। কিন্তু রাস্তায় দেখা নেই বেসরকারি বাসের। সরকারি বাস তাও হাতেগোনা। তার ফলে অফিসে ঢুকতে দেরি। সরকারি কর্মীদের চিন্তা হাজিরা খাতায় লাল কালি পড়ার। তবে সেই দুশ্চিন্তা থেকে এবার সরকারি কর্মীদের মুক্তি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

শর্তসাপেক্ষে কনটেনমেন্ট জোন ছাড়া প্রায় সর্বত্রই শিথিল লকডাউন। গত সোমবার থেকেই শুরু হয়েছে আনলক ওয়ান। একাধিক কর্মস্থলে শুরু হয়েছে কাজ। তবে সরকারি, বেসরকারি অফিস খুললেও এখনও রাস্তায় নামেনি পর্যাপ্ত বাস। ভাড়ার গেরোয় বুধবার সকাল পর্যন্ত রাস্তায় সেভাবে বেসরকারি বাস চলেনি। যদিও বৃহস্পতিবার থেকে পুরনো ভাড়াতেই রাস্তায় বেসরকারি বাস চলার কথা। বর্তমানে রাস্তায় সরকারি বাস রয়েছে ঠিকই। তবে সেই সংখ্যা যাত্রীর তুলনায় অত্যন্ত কম। এদিকে আবার বন্ধ রয়েছে লোকাল ট্রেন এবং মেট্রোও। ভুক্তভোগীদের দাবি, কখনও গন্তব্যে পৌঁছতে বাস পাচ্ছেন না। আবার কখনও বাস দেখলেও একটি আসনও ফাঁকা না থাকায় উঠতে পারছেন না। তার ফলে অনেক আগে বাড়ি থেকে বেরিয়েও সঠিক সময়ে অফিস পৌঁছতে পারছেন না অনেকেই। এদিকে অফিসে সময়মতো পৌঁছতে না পেরে অত্যন্ত দুশ্চিন্তায় পড়ে যাচ্ছেন সরকারি কর্মীরাও। তাঁরা ভাবছেন দেরিতে গেলেই হয়তো হাজিরা খাতায় পড়বে লাল কালি। তাই অনেক সময়ই অভিযোগ উঠছে কন্ডাক্টরের সঙ্গে ঝগড়াঝাটি করে বাসে উঠতে চাইছেন কেউ কেউ।

[আরও পড়ুন: ‘বিজেপি বাংলা দখল করবেই’, একুশের চ্যালেঞ্জ দিলীপ ঘোষের]

দুশ্চিন্তাগ্রস্ত সরকারি কর্মীদের স্বস্তি দিয়েই এবার বড়সড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সাংবাদিক বৈঠক করে তিনি জানান, চলতি মাসে রাস্তায় বাসের সংখ্যা কম। লোকাল ট্রেন, মেট্রোও নেই। তার ফলে গন্তব্যে পৌঁছতে সত্যিই সকলের সমস্যা হচ্ছে। তাই এই মাসে যাঁদের অফিসে ঢুকতে দেরি হবে, তাঁদের হাজিরা খাতায় পড়বে না লাল কালি। মানবিকতার খাতিরে কর্মীদের মাফ করে দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের সমস্ত সরকারি অফিস, পঞ্চায়েত, পুরসভায় কার্যকর হবে নয়া নির্দেশিকা।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার নবান্নের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়। ওই নির্দেশিকায় জানানো হয়, আগামী ৮ জুন থেকে ৭০ শতাংশ কর্মী নিয়ে রাজ্য সরকারি সব অফিস খুলছে। আগামী সোমবার থেকে সব সরকারি কর্মীকেই সপ্তাহে ৩ দিন অফিসে আসতে হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement