২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Anis Khan: আনিসকাণ্ডে নিরপেক্ষ তদন্তে SIT গঠনের নির্দেশ, ‘দোষী হলে আমিও শাস্তি পাব’, বললেন মমতা

Published by: Paramita Paul |    Posted: February 21, 2022 1:51 pm|    Updated: February 21, 2022 3:46 pm

CM Mamata Banerjee form SIT to probe Anis Khan murder case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনিস হত্যাকাণ্ডে তোলপাড় গোটা রাজ্য। এমন পরিস্থিতিতে ছাত্রনেতা হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্তের স্বার্থে হস্তক্ষেপ করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও ডিজির নেতৃত্বে সিট (SIT) গঠনের নির্দেশ দিলেন তিনি। মমতার কথায়, “দোষী হলে আমিও শাস্তি পাব। দোষীদের রেয়াত করা হবে না।” আনিসকে নিজেদের লোক বলেও পরিচয় দিলেন তৃণমূল নেত্রী।

সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠক ছিল। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই সিট গঠনের নির্দেশ দেন তিনি। মুখ্যসচিব, ডিজির পাশাপাশি সিটে থাকবে সিআইডিও (CID)। ১৫ দিনের মধ্যে তাদের রিপোর্ট জমা দিতে হবে। একইসঙ্গে আনিসের সঙ্গে তৃণমূলের সখ্যতার কথাও তুলে ধরেন মমতা। বলেন, “অনেকে এখন অনেক কথা বলছেন। কিন্তু ওঁরা জানেন না, আনিস আমাদের লোক ছিল। আমার সঙ্গেও যোগাযোগ ছিল। নির্বাচনে আমাদের অনেক সাহায্য করেছিল। আমাদের ফেভারিট লোক ছিল। দোষীদের উপযুক্ত শাস্তি হবে। কেউ ছাড় পাবেন না।” 

[আরও পড়ুন: হস্টেলের বাইরে মামাকে দেখেই ছুট, ঘরে ঢুকে হাতের শিরা কাটল ছাত্রী!]

হাওড়ার আমতায় ছাদ থেকে ফেলে ছাত্রনেতা আনিস খানকে (Anis Khan) হত্যার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। যদিও এই কাণ্ডের সঙ্গে পুলিশের যোগ নেই বলেও দাবি করা হচ্ছে। কিন্তু এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র বিতর্ক দানা বেঁধেছে। চলছে রাজনৈতিক চাপানউতোর। এমন পরিস্থিতিতে বিতর্ক থামাতে আনিসকাণ্ডে হস্তক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী। সকালেই আনিসের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন উলুবেড়িয়ার সাংসদ সাজদা আহমেদ, রাজ্যের মন্ত্রী পুলক রায়। জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রী মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে চান। পরিবারকে নবান্নে ডেকেছেন মুখ্যমন্ত্রী।

প্রাথমিকভাবে নবান্নে যেতে রাজি হয়েছিলেন আনিসের বাবা সালাম খান। পরে সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান তিনি। পরিবারের তরফে জানানো হয়, সালাম খান অসুস্থ হয়ে পড়েছেন। পরে সালাম জানান, “আমি নবান্নে যেতে পারছি না, অসুস্থ। উনি (মুখ্যমন্ত্রী) এখানে এলে ভাল হয়। কথা বলব।” এই টানাপোড়েনের মাঝেই সিট গঠনের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: আনিস খান হত্যাকাণ্ড: নিহত ছাত্রনেতার বাবাকে নবান্নে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে