১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সমাজে ওঁদের অবদানকে সম্মান করি’, সংবাদমাধ্যম স্বাধীনতা দিবসে সাংবাদিকদের কুর্নিশ মমতার

Published by: Sulaya Singha |    Posted: May 3, 2020 10:32 pm|    Updated: May 4, 2020 12:23 am

CM Mamata Banerjee thanked all journalists on Press Freedom Day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদমাধ্যম। নির্ভীকভাবে তাদের কাজ করতে হয়। সমস্ত সাংবাদিককে সম্মান জানাই সমাজে তাঁদের অবদানের জন্য।” এভাবেই সংবাদমাধ্যম স্বাধীনতা দিবসে সাংবাদিককূলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে প্রত্যেক সাংবাদিককে যে ১০ লক্ষ টাকা স্বাস্থ্য বিমা দেওয়া হবে, সে কথাও ফের মনে করিয়ে দিলেন তিনি।

এদিন টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, রাজ্য সরকার সাংবাদিকদের কল্যাণে নানা পদক্ষেপ করেছে। সম্প্রতি করোনা-যোদ্ধাদের জন্য ১০ লক্ষ টাকার বিমার ব্যবস্থাও করা হয়েছে। যে তালিকায় রয়েছেন সাংবাদিকরা। যে সমস্ত সাংবাদিকের অ্যাক্রেডিটেশন কার্ড রয়েছে তাঁরাই এই বিমার আওতায় পড়বেন। কোভিড মোকাবিলায় প্রাণের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে চলেছেন সাংবাদিকরাও। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, নিরাপত্তারক্ষীদের মতোই জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সাংবাদিকরা। করোনা সংক্রান্ত সঠিক খবর পৌঁছে দিতে তাঁরা সদা তৎপর। সেই কারণেই তাঁদের সুরক্ষার কথা ভেবে স্বাস্থ্য বিমার ব্যবস্থা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের টুইটে সে কথাই ফের মনে করিয়ে দিলেন তিনি।

[আরও পড়ুন: ‘করোনা নিয়েই চলতে হবে’, দিল্লিতে লকডাউন তুলে দেওয়ার অনুরোধ কেজরিওয়ালের]

এদিকে এই বিশেষ দিনেই সংবাদমাধ্যমের স্বাধীনতা নিয়ে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপিকে একহাত নিল কংগ্রেস। তাঁদের অভিযোগ, বিজেপির আমলেই দেশে সংবাদমাধ্যমের স্বাধীনতা তলানিতে ঠেকেছে। রবিবার কংগ্রেসের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে এই অভিযোগ করে। ভিডিওতে গত কয়েক বছরে ভারতে সংবাদকর্মীদের উপর হওয়া একের পর এক অত্যাচারের ছবি তুলে ধরা হয়েছে। কংগ্রেসের অভিযোগ, কখনও আসল তথ্য প্রকাশ করে খুন হতে হয়েছে সাংবাদিককে। আবার কখনও সংবাদমাধ্যেমের উপর সরকারি কোপ পড়েছে। এক কথায় বলা যায়, সংবাদমাধ্যমের স্বাধীনতা দিবসেই ‘স্বেচ্ছাচারিতা’র অভিযোগে সরব কংগ্রেস।

[আরও পড়ুন: বাংলায় ফেরা পরিযায়ী শ্রমিকদের সংবর্ধনার ভাবনা, রাজ্যকে এড়িয়ে রেলমন্ত্রীর সঙ্গে কথা ধনকড়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে