BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জনসংযোগে নয়া কর্মসূচি তৃণমূলের, আমজনতার অভিযোগ শুনতে শুরু হচ্ছে ‘দিদিকে বলো ২’

Published by: Sucheta Sengupta |    Posted: April 17, 2022 3:32 pm|    Updated: April 17, 2022 3:52 pm

CM Mamata Banerjee: To solve Public Problems,TMC will Start 'Didike Bolo 2' Soon

ফাইল ছবি।

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আমজনতার যাবতীয় অভিযোগ, বিশেষত সরকারি কাজকর্ম নিয়ে অসন্তোষ কিংবা শাসকদলের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে সরাসরি মুখ্যমন্ত্রীর কাছেই জানানোর রাস্তা খুলে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজে। প্রকল্পের নাম ‘দিদিকে বলো’। সেই প্রকল্প নিঃসন্দেহে বেশ সফল। বহু অভিযোগেরই সুরাহা হয়েছিল ‘দিদিকে বলো’র মাধ্যমে। উনিশের লোকসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের এই প্রকল্প কার্যত মাস্টারস্ট্রোক ছিল। এবার তার দ্বিতীয় পর্যায়ের কাজ শুরুর পালা। সূত্রের খবর, আগামী ৫ মে থেকে শুরু হবে ‘দিদিকে বলো ২’ (Didi Ke Bolo 2)। ফের নিজেদের অভাব-অভিযোগের কথা মুখ্যমন্ত্রীর দরবারে জানাতে পারবেন আমজনতা।

শনিবার ভবানীপুরে তৃণমূলের (TMC) দলীয় কার্যালয় শৃঙ্খলারক্ষা কমিটির একটি বৈঠক হয়। সেখানে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, চন্দ্রিমা ভট্টাচার্য, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, সুদীপ বন্দ্যোপাধ্যায়। সেখানেই নয়া কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। প্রসঙ্গত, ইএম বাইপাসের ধারে মেট্রোপলিটানে তৃণমূলের নতুন কার্যালয়ের উদ্বোধন হবে আগামী ৩ মে, অক্ষয় তৃতীয়ার দিন। আপাতত বছর দেড়েকের জন্য এখান থেকেই চলবে কাজকর্ম। দিনক্ষণ দেখে সে বাড়ির পুজোর দায়িত্ব ইতিমধ্যে বুঝিয়ে দেওয়া হয়েছে কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে। পুরনো তৃণমূল ভবনের পুজোর দায়িত্বও ছিল তাঁর হাতে। গৃহপ্রবেশের সমস্ত কাজের দায়িত্ব দেওয়া হয়েছে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে।

[আরও পড়ুন: স্বামী জেলে, বসিরহাটে পরপুরুষের সঙ্গে লিভ ইন নৃত্যশিল্পীর, পরিণতি মর্মান্তিক]

জানা যাচ্ছে, ৩ মে এই ভবনে গৃহপ্রবেশের পর নতুন কর্মসূচি অর্থাৎ ‘দিদিকে বলো ২’ শুরু হবে। তার দিনক্ষণ প্রাথমিকভাবে স্থির করা হয়েছে ৫ মে। মার্চের শেষদিকে উত্তরবঙ্গ সফরে গিয়ে এই প্রকল্পটি নিয়ে ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। জানিয়েছিলেন, ‘‘আগামী দু’মাস সময় নেব। তারপর যদি কারও বিরুদ্ধে দুর্নীতি, খুনখারাপির অভিযোগ থাকে, তাহলে আমি আর একটা সেট আপ তৈরি করব যেমনটা আমি করেছিলাম ‘দিদিকে বলো’তে। নতুন নামটা আমি এখন বলছি না। আমরা ঠিক করে আপনাদের জানাব।’’ জানিয়েছিলেন, নাম-পরিচয় গোপন রেখেও আপনি নিজের এলাকায় কোনও অন্যায় দেখলে নালিশ জানাতে পারেন। সঙ্গে সঙ্গে আমরা অ্যাকশন নেব। সে অফিসারই হোক বা কোনও রাজনৈতিক দলের লোকই হোক কিংবা কোনও বাইরের লোকই হোক, শাস্তি পাবে সবাই।’’

[আরও পড়ুন: পন্থের অনবদ্য ক্যাচ নেওয়ার পর গ্যালারিতে অনুষ্কার দিকে বিশেষ ইঙ্গিত কোহলির, ভাইরাল ছবি]

এবার সেই আদলেই বঙ্গবাসীর সঙ্গে সরাসরি জনসংযোগে শাসকদল চালু করছে ‘দিদিকে বলো ২’ কর্মসূচি। প্রথম দফার মতো দ্বিতীয় দফাতেও প্রকল্পটি বেশ সাফল্যমণ্ডিত হবে বলেই আশা তৃণমূল নেতৃত্বের। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে