BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Mamata Banerjee: উপকূলে ঘূর্ণিঝড় ‘অশনি’র আশঙ্কা, পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর জেলা সফর

Published by: Sucheta Sengupta |    Posted: May 8, 2022 3:15 pm|    Updated: May 8, 2022 3:36 pm

CM Mamata Banerjee's visit to the districts postponed due to allert of Cyclone 'Asani' | Sangbad Pratidin

কিংশুক প্রামাণিক: বাংলার উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ‘অশনি’ (Asani) সংকেত। বিপর্যয় মোকাবিলায় আগাম সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। বিশেষত উপকূলবর্তী জেলাগুলিতে ঝড়বৃষ্টির আশঙ্কা। এর জেরে পিছিয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) জেলা সফর। সূত্রের খবর, ১০ ও ১১ তারিখের বদলে তিনি পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে যাবেন আগামী ১৭ এবং ১৮ তারিখ। দুই জেলায় পূর্ব নির্ধারিত কর্মসূচি সেরে কলকাতায় ফিরবেন ১৯ তারিখ। অর্থাৎ প্রায় এক সপ্তাহ পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর সফর। সরকারি স্তরে এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে জানিয়ে দেওয়া হয়েছে বলে খবর।

চলতি সপ্তাহে তৃণমূলের নয়া কার্যালয়ে গিয়ে মুখ্যমন্ত্রী নিজেই জেলা সফরের কথা ঘোষণা করেছিলেন। জানিয়েছিলেন, ফের জেলা সফরে গিয়ে প্রশাসনিক বৈঠক শুরু করবেন। আগামী ১০ মে থেকে শুরু হবে সফর। ওইদিন যাবেন পশ্চিম মেদিনীপুরে (West Medinipur)। সেখানে প্রশাসনিক বৈঠক করবেন। ১১ মে পঞ্চায়েত সদস্যদের নিয়ে দলীয় বৈঠক বেলা ১২টায়। ১১ তারিখ সেখান থেকেই চলে যাবেন ঝাড়গ্রামে (Jhargram)। বিকেল ৪টেয় প্রশাসনিক বৈঠক। ১২ মে ঝাড়গ্রাম স্টেডিয়ামে দলীয় বৈঠক।

[আরও পড়ুন: নজরে বিজেপি বিরোধী ভোট! তৃণমূলের সংগঠন বাড়াতে অসম সফরে যাচ্ছেন অভিষেক]

কিন্তু বঙ্গে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’। হাওয়া অফিস সূত্রে খবর, ঘূর্ণিঝড়ের (Cyclone)প্রভাবে বাংলায় হালকা ঝড়বৃষ্টির সম্ভাবনা। সোমবার আকাশ আংশিক মেঘলা থাকবে। মঙ্গলবার থেকে উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টি শুরু হতে পারে। কলকাতাতেও মঙ্গলবার থেকে শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলিতেও মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। উপকূলের জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী মঙ্গলবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

[আরও পড়ুন: রাতের কলকাতায় দুষ্কৃতীদের দৌরাত্ম্য, অন্যায়ের প্রতিবাদ করায় মার ট্যাক্সি চালককে]

আর সেই কারণেই মুখ্যমন্ত্রীর জেলা সফর পিছনোর সিদ্ধান্ত নিল সরকার। সূত্রের খবর, আগামী ১০ তারিখের বদলে ১৭ মে পশ্চিম মেদিনীপুর যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পঞ্চায়েত সদস্যদের নিয়ে দলীয় বৈঠক। তারপর ১৮ তারিখ যাবেন ঝাড়গ্রাম। সেখানকার কর্মসূচি সেরে ১৯ তারিখ ফিরবেন কলকাতায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে