BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘যতবার ডাকবে ততবার মাথা উঁচু করে আসব’, সিবিআইয়ের ম্যারাথন জেরার পর বার্তা শওকতের

Published by: Sayani Sen |    Posted: June 15, 2022 8:22 pm|    Updated: June 15, 2022 8:52 pm

Coal smuggling: CBI grills TMC leader Saokat Molla । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের ম্যারাথন জেরার পর  নিজাম প্যালেস থেকে বেরলেন তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। বুধবার সকাল ১১টা ১৫ মিনিট নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন তিনি। প্রায় ৮ ঘণ্টা পর সিবিআই জেরা শেষে নিজাম প্যালেস থেকে বেরিয়ে তিনি জানান, “যতবার ডাকবে ততবার মাথা উঁচু করে আসব।” 

কয়লা পাচার কাণ্ডের তদন্তে গতি এনেছে সিবিআই। একাধিক তাবড় তাবড় নেতাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। তাদের জেরা করে শওকত মোল্লার নাম উঠে এসেছে বলে সিবিআইয়ের দাবি। এ বিষয়ে তৃণমূল বিধায়কের বয়ান খতিয়ে দেখার পাশাপাশি তাঁর থেকেও নানা তথ্য জানতে চাইছে সিবিআই। পার্থ চট্টোপাধ্যায়-পরেশ অধিকারী-অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)-পরেশ পালের পর মে মাসের শেষের দিকে শওকত মোল্লাকে (Saokat Molla) তলব করেছিল সিবিআই।

[আরও পড়ুন: অসুস্থতা নাকি মারধরের জের? উলুবেড়িয়া উপ সংশোধনাগারে বিচারাধীন বিজেপি কর্মীর মৃত্যুতে চাঞ্চল্য]

কয়লা পাচার কাণ্ডে ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ককে (TMC MLA) নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু সেই সময় রাজনৈতিক ও প্রশাসনিক কাজে ব্যস্ত ছিলেন বিধায়ক। তাই ১৫ দিনের মধ্যে সিবিআই দপ্তরে যাওয়া সম্ভব নয় বলেই জানিয়েছিলেন। সেই মর্মে সিবিআইকে মেলও করেছিলেন শওকত মোল্লা। পাশাপাশি ১৫ দিন সময় চেয়ে নিয়েছিলেন তিনি। শওকত মোল্লার আরজি মেনেই তাঁকে ১৫ দিন সময় দিয়েছিল সিবিআই। ফলে ১৫ দিন পেরতেই গত ১২ জুন ফের বিধায়ককে নোটিস পাঠায় তদন্তকারী সংস্থা। ১৫ জুন অর্থাৎ বুধবার তাঁকে হাজিরা নির্দেশ দেওয়া হয়েছিল। সিবিআই বুধবার শওকত মোল্লাকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেয়। সেই মতো এদিন সকাল ১১টা ১৫ মিনিট নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন তিনি। টানা প্রায় ৮ ঘণ্টারও বেশি জেরা করা হয় তাঁকে।

উল্লেখ্য, এর আগে কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও দিল্লিতে ডেকে পাঠিয়েছে ইডি। বারকয়েক হাজিরাও দিয়েছেন অভিষেক।

[আরও পড়ুন: ‘চাকরি না পেলে বারে ডান্স করতে’, অধ্যাপিকাদের কটূক্তি অধ্যক্ষর, পদত্যাগের দাবিতে আন্দোলন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে