BREAKING NEWS

৫ আষাঢ়  ১৪২৮  রবিবার ২০ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কলকাতায় ফের বাড়ল কনটেনমেন্ট জোন, কোন কোন জায়গা জুড়ল তালিকায়?

Published by: Sayani Sen |    Posted: July 11, 2020 9:54 am|    Updated: July 11, 2020 10:09 am

Containment zone increased in Kolkata, here are list for you

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে লকডাউন (Lockdown) জারি করা হয়েছিল। তাতে কিছুটা হলেও ঠেকানো গিয়েছিল সংক্রমণ। কিন্তু আনলক পর্বের শুরু থেকে ফের স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে গোটা দেশ। আর বিশেষজ্ঞদের আশঙ্কাকে সত্যি প্রমাণ করে হু হু করে বাড়ছে সংক্রমণ। করোনা গ্রাফ নিজেই নিজের রেকর্ড ভাঙছে নিত্যদিন। তাই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের কনটেনমেন্ট জোনে গত বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন জারি করেছে রাজ্য সরকার। প্রথমে কলকাতায় ২৫ টি কনটেনমেন্ট জোন চিহ্নিত করা হয়েছিল। তবে শুক্রবার ফের বাড়ল শহরের কনটেনমেন্ট জোনের (Containment Zone) সংখ্যা। 

কলকাতার ঠিক কোন কোন জায়গাকে কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে, তা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। তবে গত বুধবার সেই সমস্যা মেটায় কলকাতা পুলিশ। তাদের অফিসিয়াল ফেসবুক পেজে ২৫টি জায়গার তালিকা প্রকাশ করে। সেই অনুযায়ী বৃহস্পতিবার বিকেল পাঁচটার পর থেকে ওই জায়গাগুলিতে কড়া লকডাউন বিধি বলবৎ হয়। তবে শুক্রবার কনটেনমেন্ট জোনের তালিকায় যুক্ত হল আরও তিনটি জায়গা। সেগুলি হল গড়িয়াহাটের গড়চা রোড, ভবানীপুরের বকুলবাগান, মানিকতলা মেন রোডের একটি আবাসন এবং রামকৃষ্ণ সমাধি রোডের কিছুটা অংশ।

[আরও পড়ুন: এবার এক ফোনেই বাড়িতে পৌঁছবে মাছ-মাংস-মুদিখানা সামগ্রী, নয়া ব্যবস্থা রাজ্যের]

উল্লেখ্য, নতুন ওই তিনটি জায়গা ছাড়াও কলকাতা পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের মতিলাল বসাক লেন, ৭৪ নম্বর ওয়ার্ডের আলিপুর রোড, জাজেস কোর্ট, ৭০ নম্বর ওয়ার্ডের শরৎ বোস রোড, চক্রবেড়িয়া রোড, ৩১ নম্বর ওয়ার্ডের কাঁকুড়গাছি, ১৩ নম্বর ওয়ার্ডের আরিফ রোড, অধর চন্দ্র দাস লেন, ১০৯ নম্বর ওয়ার্ডের পূর্বলোক, ৯০ নম্বর ওয়ার্ডের শরৎ ব্যানার্জী রোড, ২৭ নম্বর ওয়ার্ডের হরিপাল লেন, ১৩ নম্বর ওয়ার্ডের জওহরলাল দত্ত লেন (দত্তবাগান), ৭৪ নম্বর ওয়ার্ডেও কড়া লকডাউন জারি রয়েছে। এছাড়াও কনটেনমেন্ট জোনের তালিকায় রয়েছে ৯৬ নম্বর ওয়ার্ডের বিজয়গড়, ৬৭ নম্বর ওয়ার্ডের ডঃ জিএস বোস রোড, ৩৮ নম্বর ওয়ার্ডের রাজা রামমোহন সরণি, ১০৯ নম্বর ওয়ার্ডের সম্মিলনী পার্ক, ১৩ নম্বর ওয়ার্ডের উল্টোডাঙা মেন রোড, ৩৩ নম্বর ওয়ার্ডের ত্রাণকৃষ্ণ নস্কর লেন ক্রসিং চালপট্টি রোড, ৬৭ নম্বর ওয়ার্ড, ১২৩ নম্বর ওয়ার্ডের বৈদ্যপাড়া হাইস্কুল থেকে ৪৬/১ ভূবনমোহন রায় রোড, ১২৪ নম্বর ওয়ার্ডের ৫১ প্রগতি পল্লি থেকে ২৪৫ সি এমজি রোড, ২৫ নম্বর ওয়ার্ডের বলরাম দে স্ট্রিট, ৬০ নম্বর ওয়ার্ডের সুন্দরীমোহন অ্যাভিনিউ ক্রসিং থেকে বৈদ্যপীঠ স্কুলও।   

বর্তমানে কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮। গোটা রাজ্যের কনটেনমেন্ট জোনের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৬৩। সংক্রমণ বৃদ্ধির জেরে ফের কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত। 

[আরও পড়ুন: ‘রাজ্যে তৃণমূল কর্মীরাই লকডাউন মানেন না’, ফের কটাক্ষ দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement