BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলকাতায় প্রথম করোনার থাবা, ইংল্যান্ড ফেরত তরুণ ভরতি বেলেঘাটা আইডিতে

Published by: Sulaya Singha |    Posted: March 17, 2020 10:05 pm|    Updated: March 17, 2020 10:05 pm

Corona outbreak: man admitted in Beleghata ID as he is positive

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় প্রথম মিলল করোনা আক্রান্তের হদিশ। ইংল্যান্ড ফেরত এক তরুণের শরীরে করোনা ভাইরাস বাসা বেঁধেছে বলে নিশ্চিত হওয়া গিয়েছে। বেলেঘাটা আইডিতে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে। তরুণের মা-বাবা এবং গাড়ির চালককেও কোয়ারেন্টাইন করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ইংল্যান্ডে থাকাকালীন দিন কয়েক আগে জন্মদিনের পার্টি করেছিলেন ওই তরুণ। যেখানে হাজির ছিলেন কয়েকজন করোনায় আক্রান্ত। তরুণের বান্ধবীও করোনায় আক্রান্ত ছিলেন বলে জানা গিয়েছে। সেখান থেকেই তাঁর শরীরে ভাইরাস ঢোকে বলে অনুমান।

[আরও পড়ুন: করোনার প্রভাব, জমায়েত এড়াতে প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫ গুণ বাড়াল রেল]

তবে প্রাথমিকভাবে এই রোগের কোনও উপসর্গ ছিল না তাঁর শরীরে। তা সত্ত্বেও দেশে ফেরার পর সোমবারই তাঁকে পরীক্ষা করাতে বলা হয় স্বাস্থ্য দপ্তরের তরফে। কিন্তু গতকাল তিনি আসেননি। এদিন সকালেই ওই তরুণকে ভরতি করা হয়। সন্ধেয় রিপোর্ট পাওয়ার পর করোনা সংক্রমণের বিষয়ে নিশ্চিত হন চিকিৎসকরা। করোনার দ্বিতীয় পর্যায়ে রয়েছেন ওই তরুণ। তাঁর রিপোর্ট পুনরায় খতিয়ে দেখার জন্য পুণেতে পাঠানো হবে। আপাতত তরুণকে আলাদা করে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

সময়ের সঙ্গে সঙ্গে করোনা ভাইরাস মোকাবিলায় বিশ্বজুড়ে তৈরি হচ্ছে আরও উদ্বেগজনক পরিস্থিতি। সংক্রমণ রুখতে যত চেষ্টাই হোক, তা ব্যর্থ করে আরও ছড়াচ্ছে মারণ জীবাণু। ইউরোপের একাধিক দেশে থাবা বসিয়েছে COVID-19, ইটালিতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়তে থাকায় জনজীবন কার্যত স্তব্ধ। করোনা কাঁটায় ফ্রান্সে বন্ধ করে দেওয়া হয়েছে গণপরিবহণ। আমেরিকায় কারফিউ জারি হয়েছে। ভারতেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত ১৪৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত। মৃত্যু হয়েছে ৩ জনের।

[আরও পড়ুন: বেহাল অবস্থা কোয়ারেন্টাইনের, স্পেন ফেরত ছাত্রীর ভিডিওয় সামনে এল চাঞ্চল্যকর দৃশ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে