BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

কোভিডকে হারিয়ে সুস্থতার পর কেমন হবে দৈনন্দিন জীবন? বিনামূল্যে পরামর্শ দিলেন চিকিৎসকরা

Published by: Sucheta Sengupta |    Posted: October 11, 2020 10:20 pm|    Updated: October 11, 2020 10:26 pm

An Images

সুপর্ণা মজুমদার: কোভিড-১৯’এর (COVID-19) সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে উঠলেই তো চলবে না, পরবর্তী সময়ে একাধিক সাবধানতা অবলম্বন করা জরুরি। সে বিষয়ে রোগীদের সতর্ক করতে, প্রয়োজনীয় পরামর্শ দিতে আজ, রবিবার Proetct The Warriors’এর পক্ষ থেকে বিনামূল্যে বিধাননগরের দত্তাবাদ অঞ্চলে একটি ক্যাম্প হয়ে গেল। এই ধরনের উদ্যোগ সারা বাংলায় প্রথম। এদিন প্রায় ১৬ জন বিভিন্ন বিষয়ের প্রতিষ্ঠিত ডাক্তাররা কোভিড থেকে সেরে ওটা ৬৪ জনের স্বাস্থ্যপরীক্ষা করলেন সম্পূর্ণ বিনামূল্যে। দরকারি পরামর্শ এবং প্রয়োজনীয় ওষুধও দেওয়া হল বিনামূল্যে।

এদিন এই স্বাস্থ্য শিবিরে উপস্থিত ছিলেন বেলেঘাটা আইডি হাসপাতালের বিখ্যাত ডাক্তার যোগীরাজ রায়, যিনি বারংবার এই ধরনের রোগীদের কোভিড পরবর্তী করণীয় বিষয় নিয়ে সাবধান করেন। উপস্থিত ছিলেন বিখ্যাত চিকিৎসক ডাঃ শুদ্ধসত্ব চট্টোপাধ্যায়, ডাঃ অভীক ঘোষ, ডাঃ মৈনাক গুপ্ত, ডাঃ অনির্বাণ দোলুই। শিবিরে থাকা WHO’র রাজ্যস্তরের কো-অর্ডিনেটর ডাঃ প্রীতম রায় কোভিড পরবর্তী সময়ে রোগীদের নিয়মিত ডাক্তারি পর্যবেক্ষণে থাকার পরামর্শ দিয়েছেন।

[আরও পড়ুন: মণীশ শুক্লা হত্যাকাণ্ডে সিবিআই তদন্তের দাবি, ফের রাজ্যপালের দ্বারস্থ বিজেপি নেতৃত্ব]

আজকের এই শিবিরে নিজেদের স্বাস্থ্যপরীক্ষা করাতে এসেছিলেন অনেক রোগীই। তাঁদের মধ্যে কেউ কেউ কোনওরকম সমস্যার কথা জানাননি। তবে প্রায় ৫০ শতাংশ মানুষের বিভিন্ন উপসর্গ ছিল। শ্বাসকষ্ট, হাঁপ ধরা, বুকে ব্যথা, দুর্বলতা, মাঝেমধ্যে হালকা জ্বর আসা, মানসিক সমস্যাও রয়েছে তাঁদের। সকলের পরীক্ষা করে প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন ক্যাম্পের চিকিৎসকরা। Protect The Warriors এভাবে বিনামূল্যে কলকাতা তথা রাজ্যের বিভিন্ন জায়গায় কোভিড পরবর্তী স্বাস্থ্য শিবিরের আয়োজন করবে বলে এদিনের ক্যাম্প থেকে জানান তাঁরা। এছাড়া Protect The Warriors সাংবাদিক সম্মেলনে ঘোষণা করে, দুর্গাপুজো উপলক্ষে বিভিন্ন পুজো কমিটি, যারাকোভিড নিয়মাবলী মেনে চলবেন তাদের “কোভিড জয়ী শারদ সম্মান” জানানো হবে।

[আরও পড়ুন: ‘সাম্প্রদায়িক রং দিয়ে অশান্তির চেষ্টা’, শিখ কর্মীর গ্রেপ্তারিতে বিজেপিকে পালটা নবান্নের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement