BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: দ্রুত টিকাকরণের আওতায় রাজ্যের সব কলেজ পড়ুয়া! উদ্যোগ নিচ্ছে স্বাস্থ্য দপ্তর

Published by: Subhajit Mandal |    Posted: September 23, 2021 8:56 am|    Updated: September 23, 2021 8:56 am

Coronavirus: West Bengal college students to get vaccine soon | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: রাজ্যের প্রায় ৫.২ কোটি নাগরিক ইতিমধ্যে করোনার টিকাকরণের আওতায় এসেছেন। এবার সব কলেজের পড়ুয়াদের দ্রুত টিকার (Corona Vaccine) আওতায় আনা হবে। যে সব শিক্ষাকর্মীর টিকা পাওয়া বাকি, তাঁদেরও আনা হবে টিকাকরণের আওতায়। এমনই সিদ্ধান্ত নিল স্বাস্থ্য দপ্তর।

Coronavirus: West Bengal college students to get vaccine soon
ছবি: প্রতীকী

 

কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের দ্রুত করোনার টিকা দেওয়ার জন্য জেলাশাসকদের উদ্যোগ নিতে হবে। বুধবার স্বাস্থ্য সচিব  নারায়ন স্বরূপ নিগম (Narayan Swaroop Nigam) এমন নির্দেশ দিয়েছেন। স্বাস্থ্য সচিবের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে জেলা স্বাস্থ্য ও শিক্ষা দপ্তর যৌথভাবে এই কর্মসূচি পালন করবে। আর গোটা বিষয়টি তদারকি করবেন জেলাশাসক। তিনি ও মুখ্য স্বাস্থ্য আধিকারিক শিক্ষা দপ্তরের সঙ্গে আলোচনা করে ঠিক করবেন কোথায় কোভিড ভ্যাকসিন (Covid Vaccine) সেন্টার করা হলে পড়ুয়াদের সুবিধা হবে।

[আরও পড়ুন: করোনা আবহে রাজ্যে থাবা ডেঙ্গুর, প্রাণ গেল কলকাতার যুবকের]

কলেজ , বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গেই অধ্যাপক ও শিক্ষা কর্মীদেরও যাতে ভ্যাকসিনের আওতায় আনা যায় সেই ব্যবস্থাও নিতে হবে। একটি ভ্যাকসিন সেন্টারে যাতে একদিন যথেষ্ট পরিমাণে টিকা নেওয়ার মতো উপভোক্তা থাকে তাও দেখতে হবে। সমস্ত দিক পর্যালোচনা করেই শিক্ষা দপ্তরের কর্তাদের সঙ্গে সমন্বয় রেখেই এই কাজ করতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এর আগে এই বিষয়ে রাজ্যের মুখ্য সচিবের (Chief Secretory) সঙ্গে আলোচনা হয় স্বাস্থ্য কর্তাদের।

[আরও পড়ুন: তৃণমূলের জন্যই জিএসটির আওতায় আসেনি পেট্রল-ডিজেল, দাবি বিজেপি রাজ্য সভাপতির]

করোনার প্রথম ঢেউয়ের পর থেকেই রাজ্যের স্কুল-কলেজগুলি বন্ধ। পঠনপাঠন চলছে অনলাইনেই। রাজ্য সরকার টার্গেট নিয়েছে পুজোর পরপরই শিক্ষাঙ্গনগুলি সক্রিয় করার। সেক্ষেত্রে প্রত্যেক পড়ুয়া এবং শিক্ষাকর্মীদের টিকাকরণ হওয়াটা জরুরি। বস্তুত, রাজ্যের টিকাকরণের (Corona Vaccination) হার অন্য রাজ্যের তুলনায় সন্তোষজনক। ইতিমধ্যেই রাজ্যের সমস্ত স্কুল শিক্ষকদের টিকাকরণের আওতায় আনা গিয়েছে বলে দাবি সরকারের। তবে, কলেজ পড়ুয়াদের একটা বড় অংশ এখনও টিকাকরণের আওতার বাইরে। কলেজ খোলার আগে তাই কলেজ পড়ুয়াদেরও টিকা দিতে চায় স্বাস্থ্য দপ্তর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement