২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জেলে বন্দিদের মধ্যে বাড়ছে করোনার সংক্রমণ, আফতাবের স্বাস্থ্য নিয়ে চিন্তায় কারাদপ্তর

Published by: Subhamay Mandal |    Posted: August 18, 2020 10:27 pm|    Updated: August 18, 2020 10:27 pm

An Images

অর্ণব আইচ: জেলে বন্দিদের মধ্যে করোনা আক্রান্তর সংখ্যা বাড়ছে। সেই কারণে আফতাব আনসারির (Aftab Ansari) মতো হাই প্রোফাইল বন্দিদের সুরক্ষা ও স্বাস্থ্যের উপর বিশেষ নজর দেওয়া হচ্ছে। কারা সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই রাজ্যে প্রায় ১৩০ জন বন্দি করোনায় (COVID-19) আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে প্রেসিডেন্সি জেলে কামদুনি-কাণ্ডে এক সাজাপ্রাপ্ত বন্দিও রয়েছে। ওই বন্দিকে আইসোলেশনে অন্য একটি সেলে রাখা হয়েছে বলে জানা গিয়েছে।

রাজ্যে প্রায় ৯০ জন কারারক্ষীও আক্রান্ত হয়েছেন করোনায়। যদিও বন্দি ও কারারক্ষীদের মধ্যে বড় একটি অংশ সুস্থ হয়ে গিয়েছেন। আমেরিকান সেন্টারে হামলার মূল অভিযুক্ত আফতাব আনসারি ও আরও কয়েকজন হাইপ্রোফাইল বন্দি যাতে সুস্থ থাকে, তার জন্য বিশেষ নজর দিয়েছে কারা কর্তৃপক্ষ। সাধারণভাবে আফতাবকে তার সেল থেকে বের হতে দেওয়া হয় না। তার সেলের নিরাপত্তার জন্য যে দুজন কারারক্ষী মোতায়েন আছেন, তাঁরা সুস্থ রয়েছেন কি না তাও পরীক্ষা করে দেখা হচ্ছে। আফতাবের সেলের উপর সারাক্ষণ নজর রাখে সিসিটিভি ক্যামেরা। সেই ক্যামেরার মাধ্যমে সে সুস্থ রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: মৃতের এটিএম কার্ড হাতিয়ে ৩৫ লক্ষ টাকা উধাও! মাস্ক-টুপি পরেও পার পেল না জালিয়াতরা]

এদিকে, সম্প্রতি প্রেসিডেন্সি জেলে মদ পাচার করার অভিযোগে দুই কারা আধিকারিককে বদলির নির্দেশ দেওয়া হয়। তার পরও তাঁরা বেশ কিছুদিন ওই জেলে কাজ করছিলেন বলে অভিযোগ ওঠে। সম্প্রতি তাঁরা জলপাইগুড়ি জেলে যোগদান করেছেন বলে জানিয়েছে কারাদপ্তর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement