BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মনে জোর রাখুন’, নিজে কোভিড আক্রান্ত হয়েও অনুপ্রেরণা জোগাচ্ছেন CP অনুজ শর্মা

Published by: Sucheta Sengupta |    Posted: September 14, 2020 1:48 pm|    Updated: September 14, 2020 1:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও রোগ মোকাবিলায় মনের জোরই আসল ওষুধ, এর চেয়ে কার্যকরী বোধহয় কিছুই হয় না। নিজে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েও শহরবাসীকে সুস্থ হয়ে ওঠার এই মন্ত্রেই দীক্ষিত করতে চান কলকাতার পুলিশ কমিশনার (CP) অনুজ শর্মা। সহকর্মীদের লেখা এক চিঠিতে তিনি এমন অনুপ্রেরণার কথাই বলেছেন। একাধিকবার চিঠিতে উল্লেখ করেছেন, সাবধানতা অবলম্বন আর মনের জোর – এই জোড়া অস্ত্রেই বধ হবে করোনা ভাইরাস।

Anuj-Sharma-Statement

গত সপ্তাহে করোনায় আক্রান্ত হয়েছেন কমিশনার অনুজ শর্মা (Anuj Sharma)। রিপোর্ট হাতে পাওয়ার পর চিকিৎসকের পরামর্শ মেনে বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি। মৃদু উপসর্গ রয়েছে তাঁর। দপ্তরের কাজ বাড়ি থেকেই সামলাচ্ছেন কলকাতার নগরপাল। তার মধ্যেই সহকর্মীদের উদ্দেশে চিঠি লিখে করোনা যুদ্ধে উদ্বুদ্ধ করার কর্তব্যের কথা ভুললেন না তিনি। নিজের অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়ে তাঁর বক্তব্য, ”অযথা আতঙ্কিত হবেন না। অসুস্থ হলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিন এবং মনে জোর রাখুন।” পাশাপাশি ফের সুস্থ হয়ে ফিরে করোনা যুদ্ধে পুলিশের মতো সামনের সারির যোদ্ধাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয় করবেন বলেও প্রত্যয়ী সুরে জানিয়েছেন অনুজ শর্মা।

[আরও পড়ুন: সঙ্গী ‘পথদিশা’, এই পদ্ধতি জানা থাকলে নিউ নর্মালেও উপভোগ করুন মেট্রো সফরের আনন্দ]

সহকর্মীদের লেখা চিঠির শুরুতেই কলকাতা পুলিশের কমিশনার নিজের শারীরিক অবস্থার কথা জানান। এরপর করোনাযুদ্ধে সামনের সারিতে থেকে অক্লান্তভাবে কাজ করে যাওয়া নিজের সহকর্মীদের প্রতি অকুণ্ঠ কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি মহামারীর কাছে হেরে যাওয়া মৃত পুলিশ কর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন অনুজ শর্মা। পুলিশের প্রতি তাঁর বার্তা, ”আপনাদের কাছে অনুরোধ, ডিউটি করার সময় সবসময়ে সাবধানতা অবলম্বন করুন। মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার, ফেস শিল্ড-সহ যা যা উপকরণ আপনাদের দেওয়া হয়েছে, তা ব্যবহার করুন। ব্যারাক পরিচ্ছন্ন রাখুন এবং অন্যের থেকে যথাসম্ভব শারীরিক দূরত্ব বজায় রাখুন।” করোনা মোকাবিলায় লালবাজারের বিশেষ ‘ওয়েলফেয়ার সেল’ এবং ‘নিরাময়’ অ্যাপের কথাও উল্লেখ করেছেন কমিশনার।

[আরও পড়ুন: টিকিটের চাহিদা তুঙ্গে, এবার হাওড়া থেকে মুম্বই ও আহমেদাবাদের ট্রেন চলবে সপ্তাহে তিনদিন]

মমতা বন্দ্যোপাধ্যায়ের অতি প্রিয় আইপিএস অফিসার অনুজ শর্মা যে কতটা দক্ষ এবং কর্তব্যপরায়ণ, তার পরিচয় আর নতুন করে পাওয়ার কিছু নেই। করোনা কালের দীর্ঘসময়ে তিনি নিজে সামনের সারির যোদ্ধা হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। এখন  অসুস্থতার মধ্যে বাড়িতে থেকে পালন করছেন যাবতীয় কর্তব্য। তার মধ্য়ে সহকর্মীদের উৎসাহিত করাও যে তাঁর এখ গুরুদায়িত্ব, সেকথা মোটেই ভুললেন না। তাই তো সহকর্মীদের জন্য লিখে ফেললেন খোলা চিঠি। বার্তা দিলেন শহরবাসীকেও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement