৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টিকিটের চাহিদা তুঙ্গে, এবার হাওড়া থেকে মুম্বই ও আহমেদাবাদের ট্রেন চলবে সপ্তাহে তিনদিন

Published by: Paramita Paul |    Posted: September 14, 2020 12:06 pm|    Updated: September 14, 2020 12:11 pm

Trails from Howrah to Mumbai and Ahmedabad will run 3 days in Week

সুব্রত বিশ্বাস: মুম্বই ও গুজরাটগামী ট্রেনের চাহিদা তুঙ্গে। তাই দু’টি ট্রেনকে (Train) একদিনের পরিবর্তে তিনদিন চালানোর সিদ্ধান্ত নিল রেলবোর্ড। হাওড়া-আহমেদাবাদ (Howrah-Ahmedabad) ও হাওড়া-সিএসটিএম (Howrah-CSTM) এর মধ্যে ট্রেনগুলি সপ্তাহে তিনদিন করে চালানো হবে। এই পরিষেবা শুরু হবে যথাক্রমে ১৫ ও ২১ সেপ্টেম্বর থেকে।

আহমেদাবাদ স্পেশাল এখন প্রতি শুক্রবার হাওড়া থেকে ছাড়ে। ১৫ সেপ্টেম্বর থেকে প্রতি মঙ্গলবার, শুক্রবার ও রবিবার হাওড়া থেকে ছাড়বে। মুম্বই মেল (Mumbai Mail) স্পেশালটি প্রতি বুধবার হাওড়া থেকে চললেও আগামী ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম, বুধ শনিবার ছাড়বে। লকডাউনের (Lockdown) পর ট্রেনগুলি দৈনিক ভিত্তিতে চালানো শুরু হলেও পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড, ওড়িশা সরকারের আবেদনে সেই রাজ্যগুলি থেকে ট্রেনগুলি একদিন করে ছাড়ে। চাহিদা বাড়ায় পরিষেবা বাড়ানো হল বলে রেল জানিয়েছে। বারবিলগামী জন শতাব্দীতে যাত্রী কম হওয়ায় ট্রেনটি সম্প্রতি বন্ধ করে রেল। ট্রেনটি চালানোর জোরদার দাবি উঠেছে। ব্যবসায়ী, রোগীরা কলকাতা চিকিৎসা করাতে আসতে পারবেন না বলে ট্রেনটি চালু করার আবেদন করেছেন।

[আরও পড়ুন ; লাদাখ ইস্যুতে সেনার পাশেই দেশ, একতার বার্তা দেবে সংসদ, আশা প্রধানমন্ত্রীর]

এছাড়া হাওড়া থেকে দক্ষিণ-পূর্ব রেলের (South Eastern Rail) নতুন একটি ট্রেন ত্রিচুরাপল্লির জন্য চলা শুরু করবে ১৫ সেপ্টেম্বর থেকে। এছাড়া ফলকনামা ও ভুবনেশ্বর স্পেশাল ট্রেন দু’টি দৈনিক চলছে। সপ্তাহে একদিন চলছে যশবন্তপুর এক্সপ্রেস। এদিকে হাওড়া থেকে দিল্লির মাঝে ট্রেনে যাত্রীর সংখ্যা বেড়ে চলায় সপ্তাহে দু’দিন চলা পূর্বা-কে দৈনিক চালানোর দাবি উঠেছে। পাশাপাশি চাহিদা থাকায় কালকা মেল (Kalka Mail) চালু করার বিষয়ে ভাবনা শুরু করেছে রেল। আজ হাওড়া থেজে ইন্দোরের মাঝে নতুন একটি স্পেশাল ট্রেন চালু হচ্ছে।

[আরও পড়ুন ; কিছুতেই স্বস্তি দিচ্ছে না দেশের করোনা গ্রাফ, মোট আক্রান্তের সংখ্যা পেরল ৪৮ লক্ষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে