BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অধীরের ডাকে সাড়া, SSC ইস্যুতে কংগ্রেসের সঙ্গে আন্দোলনে নামবে সিপিএম

Published by: Tiyasha Sarkar |    Posted: July 14, 2022 5:18 pm|    Updated: July 14, 2022 5:18 pm

CPM to unite with Congress protest on SSC Scam issue | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: কংগ্রেসকে সঙ্গে নিয়ে যৌথ আন্দোলন কিংবা নির্বাচনী সমঝোতায় সাফল্য আসেনি। তা সত্ত্বেও কংগ্রেসের ডাকে এসএসসি ইস্যুকে সামনে রেখে পর আবার যৌথ আন্দোলনে সায় দিল সিপিএম।

বুধবার ধর্মতলায় এসএসসি-র চাকরি প্রার্থীদের ধর্ণা মঞ্চে গিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। সেখানে অধীর বলেন, “বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা এই মঞ্চে আসছেন। বৃহত্তর আন্দোলন নিয়োগ প্রার্থীদের স্বার্থে গড়ে তোলা দরকার। আমি বামপন্থীদের আবেদন জানাচ্ছি এসএসসি ও অন্যান্য ইসু্যতে আন্দোলনে তাদের পাশে থাকব আমরা।” অধীরের এই ডাকে যৌথ আন্দোলনে সায় দিয়েছে সিপিএম।

[আরও পড়ুন: ইতিহাস গড়ে শিলিগুড়ি মহকুমা পরিষদে তৃণমূলের বোর্ড, নির্বাচিত সভাধিপতি ও সহ-সভাধিপতি]

সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের বক্তব্য, “অধীরবাবুকে স্বাগত। পরিকল্পনা শুরু হয়েছে। বড় জায়গায় আন্দোলন দরকার।” সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছিলেন, ভোট শেষ, জোট শেষ। কংগ্রেসের সঙ্গে শুধু নির্বাচনী সমঝোতা ছিল এ রাজ্যের সিপিএমের। কিন্তু তারপর অন্য ইস্যুতে আবার কংগ্রেসের সঙ্গে যৌথ আন্দোলনের প্রস্তুতি রাজ্য সিপিএমের।

এদিকে, আনিস খান ইস্যুতে ফের রাজ্যজুড়ে আন্দোলনে নামছে সিপিএম। আনিস খানের মৃত্যুর ঘটনায় দায়ী পুলিশের শাস্তির দাবিতে ব্লকে ব্লকে প্রতিবাদ-আন্দোলন হবে বলে বুধবার দলের রাজ্য দপ্তরে এক সাংবাদিক বৈঠকে জানান সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। এক সপ্তাহ ধরে এই আন্দোলন চলবে। পাশাপাশি ৫ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত নানা কর্মসূচির মধ্যে দিয়ে বাংলার বুকে স্বাধীনতা আন্দোলনের গৌরবজ্জ্বল অধ্যায়কে স্মরণ করবে সিপিএম। মহম্মদ সেলিমের অভিযোগ, স্বাধীনতার ইতিহাসকে মুছে ফেলার চেষ্টা হচ্ছে।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচন: বিধানসভা নয়, BJP সাংসদদের মতো সংসদেই ভোট দেবেন শিশির ও দিব্যেন্দু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে