BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উল্টোডাঙার পর বাঘাযতীন উড়ালপুল, স্বাস্থ্যপরীক্ষায় ধরা পড়ল ফাটল

Published by: Bishakha Pal |    Posted: July 23, 2019 12:16 pm|    Updated: July 23, 2019 12:16 pm

Cracks appear on Kolkata's Bagha Jatin flyover, says report

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উড়ালপুলের দুর্বল স্বাস্থ্য অব্যাহত কলকাতায়। উল্টোডাঙা উড়ালপুলে ফাটল ধরা পড়ার পর কালীঘাট সেতুর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পোস্তা উড়ালপুলে পুনর্নির্মাণের কাজও শুরু হয়ে গিয়েছে। আর এই পরিস্থিতিতে ফাটল ধরা পড়ল বাঘাযতীন উড়ালপুলে। সোমবার রাত ১০টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত উড়ালপুল বন্ধ করে স্বাস্থ্য পরীক্ষার কাজ চলে। তখনই ফাটল ধরা পড়ে। এই ফাটলগুলি সংস্কারের জন্য কয়েকদিন বন্ধ থাকতে পারে বাঘাযতীন উড়ালপুল।

[ আরও পড়ুন: উদ্ধার অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিকের পচাগলা দেহ, চাঞ্চল্য যাদবপুরে ]

বিশেষজ্ঞদের মতে, মেট্রোর কাজের জন্য ক্ষতি হয়েছে এই উড়ালপুলের। এর একাধিক জায়গা চিহ্নিত করে ‘ক্র্যাক’ বলে লিখে দিয়েছেন তাঁরা। উড়ালপুলের মোট ৯টি জায়গায় ধরা পড়েছে ফাটল। মনে করা হচ্ছে, মেট্রোর কাজ করতে যে লঞ্চার ও ক্রেন ব্যবহার করা হয়েছে, তার জন্যই ক্ষতি হয়েছে উড়ালপুলের। বিশেষজ্ঞরা ইতিমধ্যেই নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছেন। রিপোর্ট এলে তার উপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে শোনা যাচ্ছে, মেরামতির জন্য সাময়িকভাবে বন্ধ হতে পারে উড়ালপুল। কিন্তু তা কবে থেকে হবে, তা নিয়ে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি।

ইএম বাইপাসের উপরের এই উড়ালপুল শহরের অন্যতম ব্যস্ত জায়গা। এই উড়ালপুলে ফাটল ধরা পড়ায় কর্মব্যস্ত দিনে যানজটের সম্ভাবনা রয়েছে। তবে এই উড়ালপুলের নিচ দিয়ে রাস্তা রয়েছে। সেখান দিয়ে যান চলাচলের সম্ভাবনা রয়েছে। ফলে সাধারণ মানুষকে খুব বেশি ভুগতে নাও হতে পারে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। আপাতত উড়ালপুলের নিচ থেকে অস্থায়ী বসতি ও দোকানদারদের সরিয়ে দেওয়া হয়েছে।

কিছুদিন আগে স্বাস্থ্য পরীক্ষার সময়ে উল্টোডাঙা সেতুর মেরামতি করা অংশে ফের ফাটল নজরে পড়ে বিশেষজ্ঞদের। নিরাপত্তার স্বার্থে তড়িঘড়ি ওই সেতু দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় কেএমডিএ। প্রায় তিনদিন বন্ধ ছিল যান চলাচল। চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। দিন দুই পর থেকে অবশ্য উল্টোডাঙা সেতুর বাইপাস থেকে বিমানবন্দরগামী লেনটি খুলে দেওয়া হয়। শুরু হয়েছে উড়ালপুল মেরামতির কাজও। জানা গিয়েছে, উল্টোডাঙা সেতুতে মোট আটটি ফাটল ধরা পড়েছে। মেরামতি করতে মোটামুটি মাস দুয়েক সময় লাগবে।

[ আরও পড়ুন: কাশীপুর রোডে প্লাস্টিক কারখানায় বিধ্বংসী আগুন, ব্যাপক ক্ষতির মুখে ব্যবসায়ী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে