BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশীপুর রোডে প্লাস্টিক কারখানায় বিধ্বংসী আগুন, ব্যাপক ক্ষতির মুখে ব্যবসায়ী

Published by: Tiyasha Sarkar |    Posted: July 23, 2019 10:07 am|    Updated: July 23, 2019 10:08 am

Massive fire broke out in kolkata's kashipore road area.

অর্ণব আইচ: ভোররাতে প্লাস্টিক কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়াল কাশীপুর রোড এলাকায়। জানা গিয়েছে, দমকলের ৬ টি ইঞ্জিনের এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। তবে কারখানায় প্রচুর দাহ্য পদার্থ থাকায় আগুন অনেকটা জায়গায় ছড়িয়ে পড়ে। ফলে ব্যাপক ক্ষতির মুখে কারখানা মালিক।

[আরও পড়ুন: সল্টলেকে বিএসএনএল অফিসে আগুন, নিয়ন্ত্রণে আনতে তৎপর দমকল বাহিনী]

জানা গিয়েছে, মঙ্গলবার ভোর সাড়ে চারটে নাগাদ হঠাৎই কাশীপুর রোড এলাকার একটি প্লাস্টিক কারখানা থেকে ধোঁয়া বের হতে শুরু করে। ভোররাত হওয়ায় আগুন লাগার বেশ কিছুক্ষণ পর বিষয়টি স্থানীয়দের নজরে পড়ে। ততক্ষণে কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা। এরপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৬ টি ইঞ্জিন। প্রায় ১ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। অগ্নিকাণ্ডের ঘটনা প্রসঙ্গে স্থানীয়রা জানান, “ভোর চারটে সাড়ে চারটে নাগাদ প্রথমে ধোঁয়া দেখতে পাই। এরপর নজরে পড়ে দাউদাউ করে জ্বলছে কারখানাটি। কখন আগুন লেগেছে জানি না।” 

দমকল সূত্রে খবর,  প্লাস্টিক কারখানা হওয়ায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। ফলে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে কারখানাটি। তবে প্রাথমিক তদন্তে অনুমান, অগ্নিকাণ্ডের সময় কারখানার ভিতরে কেউ ছিলেন না। ফলে কোনও প্রাণহানি হয়নি। অনুমান করা হচ্ছে, শর্ট সার্কিটের ফলেই এই অগ্নিকাণ্ড। জানানো হয়েছে, অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিত হতে অবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি, ওই কারখানায় পর্যাপ্ত অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল কি না তাও খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে দমকলের তরফে।

[আরও পড়ুন: ‘আইনজীবীদের কথামতো কাজ করব না’, বয়কট প্রসঙ্গে মন্তব্য বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে