BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের জের, পিছোল কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 10, 2018 7:43 pm|    Updated: May 10, 2018 7:52 pm

CU B.com part 2 examination deferred due to panchayet vote

দীপংকর মণ্ডল:  রাজ্যে পঞ্চায়েত ভোট নিয়ে আইনি জটিলতার অবসান। ভোট পরিচালনায় কমিশনের এক্তিয়ারকে মান্যতা দিয়েছে কলকাতা হাই কোর্ট। এদিকে আবার কমিশনের আরজি মেনে পঞ্চায়েত ভোটে ই-মনোনয়ন গ্রহণের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্টও। অতএব, কমিশন ঘোষিত ১৪ মে একদফায় পঞ্চায়েত ভোট হতে আর কোনও বাধা নেই। তাই বিকম পার্ট-টু-এর অর্নাস ও জেনারেল পরীক্ষা পিছিয়ে দিল কলকাতা বিশ্ববিদ্যাল কর্তৃপক্ষ। ১১ মে নয়, ২১ মে থেকে পরীক্ষা শুরু হবে। এদিকে, বৃহস্পতিবার আবার অ্যাডমিট কার্ড বিতরণের অভিযোগ তুলে কলেজস্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভ দেখালেন পড়ুয়াদের একাংশ। পরীক্ষা পিছনোর দাবি তুলেছিলেন তাঁরাও।

[বাঙুর ইনস্টিটিউটের ঘটনায় মর্মাহত, স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে বললেন মমতা]

রাজ্যে পঞ্চায়েত ভোট নিয়ে আইনি জটিলতার মাঝে বি. কম পার্ট-২ পরীক্ষার দিনক্ষণ চুড়ান্ত করে ফেলেছিল কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। জানিয়ে দেওয়া হয়েছিল, ১১ মে থেকে শুরু হবে বিকম পার্ট-টু অনার্স ও জেনারেল কোর্সের পরীক্ষা। বৃহস্পতিবার পঞ্চায়েত মামলা রায় ঘোষণা করেছে কলকাতা হাই কোর্ট। ১৪ মে একদফাতেই ভোট হবে। হাতে আর বেশি সময় নেই। রায় ঘোষণার পরই তড়িঘড়ি পরীক্ষার সূচিও পালটে ফেলল কলকাতা বিশ্ববিদ্যাল কর্তৃপক্ষ। এক ধাক্কায় বিকম পার্ট টু অনার্স ও জেনারেল কোর্সের পরীক্ষা পিছোল ১০ দিন। বৃহস্পতিবার কলকাতা বিশ্ববিদ্যাল তরফে জানানো হয়েছে, ১১ মে নয়, ২১ মে থেকে পরীক্ষা শুরু হবে।

[মাংস বিশুর বাড়িতে অভিযান, ভাগাড় কাণ্ডে সিট গঠন সিআইডির]

এদিকে আবার বিকম পার্ট টু পরীক্ষা অ্যাডমিট কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। পড়ুয়াদের একাংশের দাবি, পরীক্ষার মাত্র একদিন আগে অ্যাডমিট কার্ড পেয়েছেন তাঁরা। শুক্রবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভও দেখান ওই পড়ুয়ারা। তবে কারণ যাই হোক না কেন, শেষপর্যন্ত পরীক্ষা পিছিয়েই দিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

[অরবিন্দ হলেন রবীন্দ্র, দেশের জাতীয় কবি খুঁজতে গিয়ে ঘেঁটে ঘ গুগল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে