BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাদক খুঁজতে গিয়ে খাস কলকাতার উদ্ধার কোটি কোটি কালো টাকা, আটক ২

Published by: Sucheta Sengupta |    Posted: February 19, 2022 8:07 pm|    Updated: February 19, 2022 9:45 pm

Custom officers detain 2 persons after recovered more than 4 crores black money from Kolkata | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: এ যেন কেঁচো খুঁড়তে কেউটে। মাদক খুঁজতে গিয়ে মিলল ৪ কোটি টাকার কালো নোট। খাস কলকাতা (Kolkata) শহরের এই ঘটনায় চক্ষুচড়কগাছ শুল্ক দপ্তরের আধিকারিকদেরও। বেনিয়াপুকুর এলাকার হাতিবাগানে উদ্ধার হয়েছে ৪.০৫ কোটি টাকার কালো নোট। আটক করা হয়েছে ২ জনকে। তাদের জিজ্ঞাসাবাদ করে এই টাকার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে মরিয়া তদন্তকারীরা। প্রাথমিক অনুমান, এর পিছনে বড় কোনও চক্র রয়েছে।

শুল্ক দপ্তরের কাছে গোপন সূত্রে খবর ছিল, উত্তর কলকাতার (North Kolkata) বেনিয়াপুকুরের হাতিবাগান এলাকায় বেআইনি মাদক (Drugs) মজুত করা হয়েছে। সেই খবর পেয়েই এলাকায় তল্লাশি শুরু করেন আধিকারিকরা। নেতৃত্বে ছিলেন সুপারিন্টেডেন্ট সমীর শংকর। তাঁর নেতৃত্বে আরও ২ ইন্সপেক্টর তল্লাশি অভিযান চালাতে গিয়ে হাতে পান কালো টাকা। একে একে ৪ কোটি কালো টাকা উদ্ধার হয়। ২ জনকে আটক করা হয়েছে বলে খবর শুল্ক দপ্তর (Customs) সূত্রে।  যদিও মাদক খুঁজে পাওয়া যায়নি বলেই খবর।

[আরও পড়ুন: স্কুলে পিপিপি মডেল নিয়ে কোনও আলোচনা হয়নি, সাফ জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু]

এই দু’জনকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা জানতে চাইছেন, এই টাকা কোথা থেকে এসেছে? কী কাজে ব্যবহৃত হত? মাদক কেনার টাকা নাকি অন্য কোনও কারণে তা মজুত করা হচ্ছিল। এসব নানা প্রশ্নের উত্তর খুঁজছেন তদন্তকারীরা। খাস কলকাতায় এত পরিমাণ কালো টাকা উদ্ধার নিয়ে মাথাব্যথা বেড়েছে শুল্ক দপ্তরের। বিশেষত এর উৎস ভাবাচ্ছে আধিকারিকদের। 

[আরও পড়ুন: বিরাটের পর ভারতের টেস্ট অধিনায়ক রোহিত শর্মাই, ঘোষণা বিসিসিআইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে