২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজই রাজ্যপাল পদে শপথ সিভি আনন্দ বোসের, নীল হাঁড়িতে রসগোল্লা উপহার দেবেন মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: November 23, 2022 9:16 am|    Updated: November 23, 2022 9:16 am

CV Anand Bose to take oath today, Mamata Banerjee sends sweets | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। বেলা পৌনে এগারোটায় রাজভবনে শপথ নেবেন রাজ্যের নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁকে স্বাগত জানাতে প্রস্তুত রাজ্য। মুখ্যমন্ত্রীর তরফে তাঁর জন্য উপহার হিসেবে থাকছে বিশেষভাবে তৈরি রসগোল্লা।

গত মঙ্গলবার সকালে কলকাতায় এসেছেন সিভি আনন্দ বোস। তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্যের দুই মন্ত্রী- শশী পাঁজা ও ফিরহাদ হাকিম (Firhad Hakim)। ছিলেন ডিজিপি মনোজ মালব্য, কলকাতার নগরপাল বিনীত গোয়েল ও মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। হবু রাজ্যপালের হাতে ফুলের স্তবক তুলে দেওয়া হয়। সম্মান জানিয়ে গার্ড অফ অনারও দেওয়া হয় তাঁকে। এরপর রাজভবনের উদ্দেশে রওনা দেন তিনি। আজ অর্থাৎ বুধবার বেলা ১০ টা বেজে ৪৫ মিনিটে রাজ্যপাল পদে শপথ নেবেন সিভি আনন্দ বোস। তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হবু রাজ্যপালের জন্য উপহার হিসেবে যাবে স্পেশ্যাল রসগোল্লা। 

[আরও পড়ুন: ‘আইনকে সম্মান করি’, সোনার দোকানে চুরির ঘটনায় গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে মুখ খুললেন নিশীথ]

একটি বিখ্যাত মিষ্টির দোকানে রসগোল্লার বরাত দেওয়া হয়েছে। ওই দোকান সূত্রে খবর, গত মঙ্গলবার রাতেই রাজ্যপালের জন্য মোট একশোটি রসগোল্লার অর্ডার দেওয়া হয়েছে। যা যাবে দুটি নীলরঙের হাঁড়িতে। এছাড়াও থাকছে আরও উপহার। হবু রাজ্যপাল আগেই জানিয়েছিলেন, রসগোল্লা তাঁর ভারী পছন্দ। তাই উপহারে রসগোল্লা।

এদিকে নিয়ম মেনে এদিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। তিনি অনুষ্ঠানে যোগ দেবেন বলেই খবর। উল্লেখ্য, বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে রাজ্যের সম্পর্ক একেবারেই মধুর ছিল না। আক্রমণ, পালটা আক্রমণ লেগেই থাকত। পরবর্তীতে অস্থায়ী রাজ্যপালের দায়িত্ব পান লা গণেশন। তাঁর সঙ্গে সুসম্পর্কই ছিল রাজ্যের। তবে সিভি আনন্দ বোসের সঙ্গে মুখ্যমন্ত্রী ও রাজ্যের সম্পর্ক ঠিক কেমন হবে, সেদিকেই নজর সকলের।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে অনুব্রতহীন বীরভূম, জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠকে অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে