BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

যুব কমিটি থেকে বাদ পড়ার ক্ষতয় প্রলেপ, তৃণমূলের আইটি সেলের স্টেট-ইনচার্জ দেবাংশু

Published by: Sucheta Sengupta |    Posted: December 1, 2022 3:58 pm|    Updated: December 1, 2022 4:07 pm

Debangshu Bhattacharya appointed as State In charge of TMC IT cell in West Bengal | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দলের একনিষ্ঠ কর্মী, অন্যতম মুখ হয়েও তেমন গুরুত্ব পান না। যুব সংগঠনের দু’বারের সাধারণ সম্পাদক আবার এবারের নয়া কমিটি থেকে বাদ পড়েছেন। বুধবার এই ঘটনার পর অভিমানী পোস্ট করেছিলেন তৃণমূলের (TMC) জনপ্রিয় যুব নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতে সুখবর পেলেন তিনি। তৃণমূলের তরফে টুইটে জানানো হয়েছে, আইটি সেলের রাজ্যের ইনচার্জ হিসেবে দায়িত্ব দেওয়া হচ্ছে দেবাংশুকে।

বুধবার তৃণমূলের যুব কমিটি থেকে বাদ পড়ে সোশ্যাল মিডিয়ায় (Social Media)অভিমান প্রকাশ করেছিলেন দেবাংশু। লিখেছিলেন, ‘লেফট অল জব অ্যাট অল ইন্ডিয়া ইয়ুথ তৃণমূল কংগ্রেস।’ যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় – ‘যুব তৃণমূল কংগ্রেসের দায়িত্ব ছাড়লাম।’ যা দেখে রাজনৈতিক মহলের প্রশ্ন, তাহলে কি যুব কমিটিতে জায়গা না পেয়ে সত্যিই দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করছেন দেবাংশু? না কি পঞ্চায়েত ভোটের (WB Panchayet Election)আগে দলের মূল সংগঠনে কোনও বড় দায়িত্ব পাচ্ছেন?

[আরও পড়ুন: ‘হিন্দি আগ্রাসন’ বরদাস্ত নয়, বিক্ষোভের জেরে তামিলনাড়ুর স্টেশনের সাইনবোর্ডে সরল হিন্দি শব্দ]

বৃহস্পতিবার দ্বিতীয় জল্পনাতেই সিলমোহর পড়ল। তৃণমূলের তরফে টুইট করে দেবাংশুকে নতুন দায়িত্ব দেওয়া হল। সোশ্যাল মিডিয়া ও আইটি সেলের রাজ্যের প্রধান হলেন যুব নেতা। এমনিতেই সোশ্যাল মিডিয়ায় তিনি যথেষ্ট সক্রিয়। রাজনৈতিক বিষয় নিয়ে লাইভ, ভিডিও করেই থাকেন। ফেসবুকে তাঁর অগুনতি ফলোয়ার রয়েছে। সেসবকে গুরুত্ব দিয়ে এবার দেবাংশুকেই সোশ্যাল মিডিয়া ও আইটি সেলের রাজ্য ইনচার্জ পদে বসানো হল।

[আরও পড়ুন: রাজকোষ ঘাটতি ছুঁয়েছে ৭.৫৮ লক্ষ কোটি! নয়া তথ্যে বাড়ছে আশঙ্কা]

পঞ্চায়েত নির্বাচনে লড়াই একেবারেই বুথস্তরে। কিন্তু সোশ্যাল মিডিয়াকেও নির্বাচনী প্ল্যাটফর্ম হিসেবে গুরুত্ব দিচ্ছে রাজ্যের শাসকদল। একেবারে প্রান্তিক স্তরে পৌঁছে যেতে সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করা হচ্ছে। পাশাপাশি বিজেপির আইটি সেলের সঙ্গে টেক্কা দেওয়ার বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে। সেদিক থেকে দেবাংশু ভট্টাচার্যকেই যোগ্য বলে মনে করছে তৃণমূল। এদিকে, নতুন দায়িত্বভার পেয়ে খুশি ঘাসফুল শিবিরের যুব নেতা। যুব কমিটি থেকে বাদ পড়ায় কোনও অভিমান নেই, জানিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে